শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সুনামগঞ্জে আদালতের রায় অমান্য করে প্রতিপক্ষের গাছ কর্তন

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): সুনামগঞ্জে আদালতের অস্থায়ী রায়কে অমান্য করে বসত বাড়ির ফল এবং কাঠ গাছ কর্তন করেছেন প্রতিপক্ষরা। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১০টায় সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের পুরাতন গুদিগাঁও গ্রামের প্রতিবন্ধী নাজিম উদ্দীনের বসত বাড়িতে ঘটনাটি ঘটে। গত ১ মার্চ সুনামগঞ্জ সদর থানার এএসআই মো সাইদুজ্জামান আনছারী আদালতের নির্দেশে সরেজমিন গিয়ে উভয়পক্ষকে ডেকে এনে উক্ত জায়গায় কোন প্রকার ঘর-বাড়ি কিংবা গাছ কর্তন করতে নিষেধ করেন। কিন্তু ১ম পক্ষ জামাল উদ্দীন নিষেধাজ্ঞা অমান্য করে গাছ কর্তন করেন। বসত বাড়ির জায়গা সংক্রান্ত পূর্ব বিরোধ নিয়ে জায়গার প্রকৃত রেকডিয় (ভূমির) মালিক নাজিম উদ্দীন ও মামলাবাজ জালাল উদ্দীনের আদালতে মামলা ছিল। সুনামগঞ্জ সদর উপজেলাধীন ৪৫নং জেএলস্থিত ফেটারগাও মৌজার ৮৪নং-এস এ খতিয়ানের অন্তভূক্ত ৭৩৪, ৭৩৫, ৭৩৬নং দাগের মোট ১১৮ শতক ভূমির ক্রয় সূত্রে মালিক নাজিম উদ্দীন। কিন্তু সরেজমিন পরিমাপ করে দেখা যায় নাজিম উদ্দীন ভোগদখলে আছেন মাত্র ৬০ শতক ভূমিতে। অবশিষ্ট ভূমি জোরপূর্বক অবৈধভাবে দখল করে আছেন জামাল উদ্দীন গংরা। নাজিম উদ্দীন প্রতিবন্ধী হওয়ার কারণে প্রতিপক্ষ জামাল উদ্দীন সেটেলমেন্ট জরিপের সময় টাকা-পয়সা দিয়ে অনেক জায়গা তার নামে মাঠ করে নেন। জামাল উদ্দীন গংরা বিগত ২০১৬ সালে ভূমি অফিসে একটি রিভিউ মামলা দায়ের করেন। পরে গত ৩-১-১৮ ইং তারিখে এই মামলার রায়ও নাজিম উদ্দীন পেয়েছেন। উল্লেখ্য, ১৩২৩, ৭২১৭, ১৫৭৪৭, ১৭৮, ১৭৮১নং দলিলের বিরোদ্ধে জামাল উদ্দীন আরেকটি হয়রানি মূলক মিথ্যা মামলা দায়ের করেন।
এ ব্যাপারে ১ম পক্ষ জামাল উদ্দীন জানান, আমার গাছ আমি কাঠছি ঘর তৈরীর জন্য।
এ ব্যাপারে জাহাঙ্গীরনগর ইউপি-চেয়ারম্যান মোকসেদ আলী জানান, এই জায়গা নিয়ে আমি অনেক বার উভয়পক্ষকে নিয়ে বসেছিলাম কিন্তু স্থায়ী সমাধান করতে পারিনি। শেষ পর্যন্ত উভয় পক্ষ মামলায় চলে যান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: