বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ!

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ!

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: ২০১৬ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ‘জেলা পরিষদ নির্বাচন’-এ সুনামগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জন, ১৫টি সাধারণ ওয়ার্ডে ৮৭ জন ও ৫টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে বিএনপির কেউ মনোনয়ন জমা না দিলও সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে বিএনপির দায়িত্বশীল অনেক নেতা মনোনয়ন জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমা দানের শেষ দিন ১লা ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় সহকারি রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন (চশমা), জেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও এফবিসিসিআইয়ের পরিচালক নূরুল হুদা মুকুট (মোটর সাইকেল), প্রবাসি মুক্তিযোদ্ধা আবাব হোসেন চৌধুরী (ঘোড়া) ও চেয়ারম্যান পদে ইংল্যান্ড প্রবাসি চঞ্চলা রাণী দাস (আনারস) প্রতীক পেয়েছেন।
সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার উত্তর শ্রীপুর, দক্ষিণ বড়দল, উত্তর বড়দল, উত্তর বাদাঘাট, তাহিরপুর ও বালিজুরী ইউনিয়ন নিয়ে ১নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল হোসেন খান (তালা), যুবলীগ নেতা আতিকুর রহমান (বৈদ্যুতিক পাখা), অ্যাডভোকেট মুস্তাফিজ আলী পীর (হাতি), বিএনপি নেতা জুনাব আলী (টিউবওয়েল) ও জিলুর রহমান চৌধুরী (ঢোল) প্রতীক পেয়েছেন।
উত্তর বংশীকুণ্ডা, দক্ষিণ বংশীকুণ্ডা, পাইকুরাটি, চামরদানী, মধ্যনগর ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন নিয়ে গঠিত ২নং ওয়ার্ড। এ ওয়ার্ডে মধ্যনগর থানা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান প্রভাকর তালুকদার পান্না (হাতি), উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ূম মজনু (ঘুড়ি), ধর্মপাশা উপজেলা যুবলীগের সভাপতি মোজাম্মেল হোসেন রুকন (তালা), আব্দুস সালাম (বৈদ্যুতিক পাখা), সাবেক বিএনপি নেতা হারুন অর রশিদ (টিউবওয়েল) প্রতীক পেয়েছেন।
সেলবরষ, ধর্মপাশা, জয়শ্রী, দক্ষিণ সুখাইর রাজারপুর, উত্তর সুখাইর রাজারপুর ইউনিয়ন নিয়ে গঠিত ৩নং ওয়ার্ড। এ ওয়ার্ডে ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম আহমেদ মুরাদ (তালা), প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ জুবের পাশা হিমু (বৈদ্যুতিক পাখা) ও সৈয়দ আমিনুল হক হেলাল (হাতি) প্রতীক পেয়েছেন।
জামালগঞ্জ, সাচনাবাজার, বেহেলী, ভীমখালি, ভাটিপাড়া ও ফেনারবাঁক ইউনিয়ন নিয়ে গঠিত ৪নং ওয়ার্ড। এ ওয়ার্ডে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মুকিত চৌধুরী (হাতি), উপজেলা যুবলীগের সদস্য কল্যাণ ব্রত তালুকদার (তালা), উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন (ঘুড়ি), অবসরপ্রাপ্ত শিক্ষক গুল আহমদ (অটোরিকশা), আশহাদুর রহমান (ঢোল) ও সৈয়দ খালেদ আহমদ (টিউবওয়েল) প্রতীক পেয়েছেন।
সলুকাবাদ, পলাশ, ধনপুর, দক্ষিণ বাদাঘাট, ফতেপুর ও গৌরারং ইউনয়ন নিয়ে গঠিত ৫নং ওয়ার্ড। এ ওয়ার্ডে আলম নূর (উটপাখি), সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদার (অটোরিকশা), মমিনুল ইসলাম (ঢোল), এএইচএম হাসান বসির (বৈদ্যুতিক পাখা), ফারুক রশীদ (ঘুড়ি), সৈয়দ আহমদ (টিউবওয়েল), হোসেন আলী (টিফিন ক্যারিয়ার), সাজ্জাদুর রহমান (হাতি), আবু সাইদ (বক), সামছুজ্জামান শাহ (বেহালা), মহিবুর রহমান (তালা) প্রতীক পেয়েছেন।
সুনামগঞ্জ পৌরসভা, জাহাঙ্গীরনগর, সুরমা, রঙ্গারচর, মোলাপাড়া ও লক্ষণশ্রী ইউনিয়ন নিয়ে গঠিত ৬নং ওয়ার্ড। এ ওয়ার্ডে আওয়ামীলীগ নেতা ইয়াকুব বখত বহলুল (বেহালা), উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান সুফিয়ান (ঘুড়ি), জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু (টিউবওয়েল), জাপা নেতা মনির উদ্দিন মনির (ঢোল), সৈয়দ তারিক হাসান (বৈদ্যুতিক পাখা), সাংবাদিক আল-হেলাল মোঃ ইকবাল মাহমুদ (বক), আব্দুল মজিদ (তালা), জিয়াউর রহমান (অটোরিকশা), জসীম উদ্দিন (ক্রিকেটব্যাট) ও মাজহারুল ইসলাম উকিল (হাতি) প্রতীক পেয়েছেন।
দক্ষিণ সুনামগঞ্জের পূর্বপাগলা, পশ্চিমপাগলা, জয়কলস, শিমুলবাক, পাথারিয়া ও কাঠইর ইউনিয়ন নিয়ে গঠিত ৭নং ওয়ার্ড। এ ওয়ার্ডে সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আব্দুলাহ (বৈদ্যুতিক পাখা), সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল আলম নিক্কু (টিউবওয়েল), জহিরুল ইসলাম (ঘুড়ি)ও জাহাঙ্গীর আলম (তালা) প্রতীক পেয়েছেন।
দিরাই পৌরসভা, দিরাই সরমঙ্গল, চরনারচর, রাজানগর, জগদল, করিমপুর ও রফিনগর ইউনিয়ন নিয়ে গঠিত ৮নং ওয়ার্ড। এ ওয়ার্ডে দিরাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ ছইল মিয়া (টিউবওয়েল), নাজমুল হক (তালা)ও সৈয়দ বদরুল আলম (হাতি) প্রতীক পেয়েছেন।
শালা, বাহাড়া, হবিবপুর, আটগাঁও, তাড়ল ও কুলঞ্জ ইউনিয়ন নিয়ে গঠিত ৯নং ওয়ার্ড। এ ওয়ার্ডে সাবেক ইউপি চেয়ারম্যান আবুল লেইছ চৌধুরী (ঘুড়ি), রান্টু লাল দাস (হাতি), নুরুল হক তালুকদার (তালা), সাংবাদিক পীযুষ শেখর দাস পিসি (অটোরিকশা), বেলাল আহমেদ (ঢোল), বাদল চন্দ্র দাস (টিউবওয়েল) ও আবু আব্দুলাহ চৌধুরী মাসুদ (বৈদ্যুতিক পাখা) প্রতীক পেয়েছেন।
জগন্নাথপুর পৌরসভা, কলকলিয়া, দরগাহপাশা, পূর্ববীরগাঁও ও পশ্চিমবীরগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ১০নং ওয়ার্ড। এ ওয়ার্ডে পূর্ববীরগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান শহীদুর রহমান শহীদ (টিউবওয়েল), দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি সোহেল মিয়া (তালা), ছালেক উদ্দিন (বক), মাহতাবুল হাসান (বেহালা), ইমদাদুর রহমান তালুকদার (ক্রিকেট ব্যাট), আব্দুল মতলিব চৌধুরী (ঢোল), নুরুল আমীন (বৈদ্যুতিক পাখা), মোঃ আব্দুল জব্বার পেয়েছেন (ঘুড়ি) প্রতীক পেয়েছেন।
পাইলগাঁও, রাণীগঞ্জ, চিলাউড়া-হলদিপুর, আশারকান্দি, পাটলী, মিরপুর, সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন নিয়ে গঠিত ১১নং ওয়ার্ড। এ ওয়ার্ডে সৈয়দ ছাবির মিয়া (তালা), শাহজান সিরাজী (ঘুড়ি), আবু হোসেন লালন (টিউবওয়েল) প্রতীক পেয়েছেন।
মান্নারগাঁও, পাণ্ডারগাঁও, দোহালিয়া, চরমহলা, জাউয়াবাজার ও কোরবাননগর ইউনিয়ন নিয়ে গঠিত ১২নং ওয়ার্ড। এ ওয়ার্ডে মোহাম্মদ আব্দুল আজাদ (টিউবওয়েল) ও রেজা মিয়া তালুকদার (তালা) প্রতীক পেয়েছেন।
বাংলাবাজার, লক্ষ্মীপুর, নরসিংপুর, দোয়রাবাজার, বোগলাবাজার ও সুরমা ইউনিয়ন নিয়ে গঠিত ১৩নং ওয়ার্ড। এ ওয়ার্ডে নূরুল ইসলাম (টিউবওয়েল), আক্রামুল হাসান মাছুম (অটোরিকশা) ও আমিনুল ইসলাম সেলিম (তালা) প্রতীক পেয়েছেন।
ছাতক পৌরসভা, ইসলামপুর, নোয়ারাই, কালারুকা ও খুরমা ইউনিয়ন নিয়ে গঠিত ১৪নং ওয়ার্ড। এ ওয়ার্ডে আসিক আলী (টিউবওয়েল), এনামুল হক (উটপাখি), আজমল হোসেন (তালা) ও আফসর উদ্দিন (বৈদ্যুতিক পাখা) প্রতীক পেয়েছেন।
সিংচাপইড়, দক্ষিণ খুরমা, দোলারবাজার, গোবিন্দগঞ্জ, সৈদেরগাঁও, ছৈলা আফজলাবাদ ও ভাতগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ১৫নং ওয়ার্ড। এ ওয়ার্ডে আওয়ামীলীগ নেতা ছানাউর রহমান তালুকদার (টিউবওয়েল) ও আব্দুস সহিদ মুহিত (তালা) প্রতীক পেয়েছেন।
এছাড়া সংরক্ষিত মহিলা আসনে ১নং ওয়ার্ডে ইয়াছমিন পেয়েছেন (দোয়াত-কলম) ও জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক সেলিনা বেগম (ফুটবল) প্রতীক পেয়েছেন। ২নং ওয়ার্ডে জেলা মহিলা কল্যাণ কেন্দ্রের সভাপতি ফৌজিয়াআরা বেগম শাম্মী (লাটিম), রাজিয়া খাতুন (ডিস এন্টেনা), সৈয়দা আমিনা আখঞ্জি (বই), মোছাঃ তাহমিনা বেগম (ফুটবল), যুবলীগ নেত্রী সামিনা চৌধুরী (মাইক), জেলা যুব মহিলালীগের আহ্বায়ক যুগ্ম-আহবায়ক সাদিয়া বখত (টেবিল ঘড়ি), ফেরদৌসি সিদ্দিকা (কম্পিউটার), জেলা যুব মহিলালীগের আহ্বায়ক সানজিদা নাসরিন দিনা (হরিণ), মোছাঃ মদিনা আক্তার (দোয়াত-কলম) ও রাবেয়া সিদ্দিকা (টেলিফোন) প্রতীক পেয়েছেন। ৩নং ওয়ার্ডে বীণা জয়নাল (ফুটবল), রাজরানী চক্রবর্তী (হরিণ), মোছাঃ ফিরোজা বেগম (টেবিল ঘড়ি), ফারহানা ইয়াসমিন সীমা (মাইক) প্রতীক পেয়েছেন। ৪নং ওয়ার্ডে মোছাঃ রওশনআরা বেগম (ফুটবল) ও সাবিনা সুলতানা (বই) প্রতীক পেয়েছেন। ৫নং ওয়ার্ডে ছাতক-দোয়ারার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ছোট বোন ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলের স্ত্রী শিক্ষিকা মোছাঃ নূরুন নাহার (হরিণ) ও ইসলামপুর ইউপির সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান আলেকের স্ত্রী সেলিনা আক্তার (ফুটবল) প্রতীক পেয়েছেন।
এদিকে সুনামগঞ্জের ১৫টি ওয়ার্ডের সাদারণ সদস্য পদে ৭৬ জন ও মহিলা সংরক্ষিত আসনে ২০ জন নারী প্রার্থী প্রতীক বরাদ্ধ পেয়েছেন। তাছাড়া মনোনয়নপত্র বাছাইয়ে তিনজনের মনোনয়পত্র বাতিল করা হয়। তারা হলেন ৫নং ওয়ার্ডের আজিজুল হক, ৮নং ওয়ার্ডের সৈয়দ বদরুল ইসলাম ও ৯নং ওয়ার্ডের আবু আব্দুলাহ চৌধুরী মাসুদ। সূত্র মতে, জেলার ১১টি উপজেলা, ৪টি পৌরসভা ও ৮৭টি ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের নিয়ে জেলা পরিষদের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ২১৬ জন। উল্লেখ্য, জেলা পরিষদ নির্বাচনে ১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। বাছাই ৩ ও ৪ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১১ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: