শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জ-১ আসনে আলোচনার তুঙ্গে বিএনপির ডা. রফিকুল ইসলাম চৌধুরী

সুনামগঞ্জ-১ আসনে আলোচনার তুঙ্গে বিএনপির ডা. রফিকুল ইসলাম চৌধুরী

সাইফ উল্লাহ, বিশেষ প্রতিবেদক (সুনামগঞ্জ):

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ১/১১ এর পরিক্ষীত কারা নির্যাতিত নেতা সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী। সুনামগঞ্জ-১ আসনের তৃণমূলের গণ মানুষের প্রাণ প্রিয় নেতা সুখে-দু:খে সাধারণ মানুষের পাশে থেকে বিএনপির হাতকে শক্তিশালী করার জন্য তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর ও জামালগঞ্জে বিভিন্ন সময়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আলোচনা তুঙ্গে রেখেছেন সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরীকে।
সরজমিনে গিয়ে জানা যায়, সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী। সুনামগঞ্জ-১ আসনের (ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর ও মধ্যনগর) নির্বাচনী এলাকায় গণসংযোগ ও মতবিনিময় ও উঠান বৈঠক করেছেন এবং সকলের কাছে দোয়া প্রার্থী। আলোচনার পর পর এই আসনে সাধারণ মানুষের মুখে মুখে আলোচনায় তিনি উঠে আসনে। বিএনপির রাজনৈতিক মোড় অনেকটা পাল্টে গেছে। নবীন ও প্রবীণ, অবহেলিত বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ডা. রফিককে নিয়ে চা স্টলে, হাটবাজারে আলোচনা ঝড় তুলছেন।
তাহিরপুর উপজেলার বালিজুরী ইউনিয়নের বিএনপির সভাপতি শাখাওয়াত হোসেন বলেন, তৃণমূল পর্যায়ে ডা. রফিক চৌধুরী জনপ্রিয় বটে, ১/১১ থেকে সব সময় বিএনপি নেতাকর্মীদের পাশে রয়েছেন তিনি।
তাহিরপুরের ব্যবসায়ী হাছেন মিয়া (৫৫) বলেন, ডাক্তান সাব কোন দূনীতিতে ছিলেন না, একজন সৎ নেতা বটে, সকলে মিলে প্রাণখুলে কথা বলতে পারে।
কৃষক আবুল কাশেম (৬২) বলেন, আমরা কৃষক মানুষ বিএনপির নেতা ডা. রফিক ভাই আমাদের পাশে থাকেন।
জামালগঞ্জের বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি রফিকুল বারী বলেন, শহিদ জিয়ার আদর্শ ডা. রফিকুল ইসলামের মাঝে রয়েছে, তাই ডা. রফিকের নেতৃত্বে আমরা আছি।
ক্ষুদ্র ব্যবসায়ী দিদার হোসেন (৫২) বলেন, ডা. রফিক সাব আমাদের মায়া করেন, কোন সমস্যা হলে তিনি এসে সমাধান করতেন।
ধর্মপাশা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক ইসতিয়াক চৌধুরী স্বপন বলেন, দেশ ও জনগণের অধিকার আদায়ে রাজনীতি করি, আর সেই নেতৃত্ব রয়েছেন ডা. রফিকুল ইসলাম চৌধুরীর কাছে তাই তার আদর্শ অনুপ্রাণিত হয়ে আমরা রাজনীতি করে আসছি। সুনামগঞ্জ-১ আসনের ত্যাগী ও কারা নির্যাতিত নেতা অধ্যাপক ডা. রফিকুল ইসলামের প্রয়োজন। আমরা আছি উনার সাথে এবং থাকব ইনশাল্লাহ।
গণ্যমান্য ব্যক্তি জুবেদ আলী (৭০) বলেন, আমি কখন দেখিনি সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরীর মত এত ভাল ও সৎ মানুষ, যিনি নিজের টাকা খরচ করে বিনামূল্যে চক্ষু শিবির করেন, হাজার হাজার রোগীর চিকিৎসা করেন।
মধ্যনগর থানার সাবেক সাধারণ সম্পাদক আবুল বাশার বলেন, বিএনপির কাণ্ডারী জননেতা ডা. রফিক চৌধুরীর বিকল্প নেই, তাই আমরা শিক্ষিত রাজনীতিক নেতার সঙ্গে আছি।
গণ্যমান্য ব্যক্তি কামাল হোসেন (৬০) বলেন, ডা. একটি আদর্শের নাম যার কোন দূনীতি নেই।
ডা. রফিকুল ইসলাম চৌধুরীর একান্ত ব্যক্তিগত সচিব বিএনপি নেতা জুলফিকার আলী ভুট্টু বলেন, একজন সৎ, দক্ষ রাজনীতিবীদ দরকার, তাই আমরা সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরীকে সুনামগঞ্জ-১ আসনের এমপি হিসেবে দেখতে চাই।
সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী বলেন, আগামি জাতীয় সংসদ নির্বাচনে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির দলীয় পতাকাতলে সকলে মিলে কাজ করে যাব ইনশাল্লাহ। তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর নেতাকর্মীদের সাথে নিয়ে গণসংযোগ করেছি। আমি দেখেছি গ্রামের সাধারণ মানুষ জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জনগণ ভালবাসেন, হাওরপাড়ের সাধারণ মানুষ আজও জিয়াউর রহমানের আদর্শের স্বপ্ন দেখে সেই স্বপ্ন পূরণ করার জন্য বিএনপির দলীয় প্রতিক ধানের শীষে ভোট দিতে হবে। যদি বিএনপি থেকে আমাকে সুনামগঞ্জ-১ আসনের প্রার্থী মনোনীত করা হয়, তাহলে এই আসনটি বেগম খালেদা জিয়াকে উপহার দেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: