শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুরমা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আগুনে পুড়ে ধ্বংস

সুরমা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আগুনে পুড়ে ধ্বংস

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে সুনামগঞ্জের সুরমা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুইলাখ টাকা ৫০টির ও বেশী কারেন্ট জাল আটক করা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধভাবে মৎস্য ধ্বংসকারীরা পালিয়ে যায়।
বৃহস্পতিবার দুপুর ২টায় সুনামগঞ্জ সদর উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের আয়োজনে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহ এবং সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সীমা রানী বিশ^াসের নেতৃত্বে শহরের মল্লিকপুরস্থ সুরমা নদী থেকে টুকেরঘাট পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সদর মডেল থানার এসআই সুহেল, কনস্টেবল সোহাগসহ পুলিশের একটি টিম। বিকেল সাড়ে ৪টায় উদ্ধারকৃত কারেন্ট জালগুলো শহরের মল্লিকপুরস্থ উপজেলা পরিষদের সামনে সবার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে জালগুলো ধ্বংস করা হয়।
সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ^াস বলেন সরকার গত ৭ অক্টোবর থেকে আগামী ২৮ অক্টোরব পর্যন্ত কোন নদীতে মৎস্য নিধনের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন, যেন কেউ আইন অমান্য করে নদীতে মা ইলিশ শিকার করতে না পারে। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান প্রক্রিয়া। মা ইলিশ সংরক্ষণে সুনামগঞ্জ মৎস্য বিভাগ যা যা করণীয় তাই করা হবে এবং যারা আইন অমান্য করে নদীতে আগামী ২৮ তারিখ পর্যন্ত মৎস্য নিধন করার চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: