শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

স্বাস্থ্য মন্ত্রণালয়ে করোনার হানা

আমার সুরমা ডটকম:

স্বাস্থ্য মন্ত্রণালয়ে করোনার হানা। একের পর এক কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হচ্ছেন করোনাভাইরাসে। গতকাল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান করোনায় আক্রান্ত হয়েছেন। ১ এপ্রিল আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এর আগে গত ২০ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, এমআইএসের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান ও ডিজির ব্যক্তিগত সহকারী (পিএস) করোনাভাইরাসে আক্রান্ত হন। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের আরো বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত।

স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান গত ২৮ জানুয়ারি তিনি করোনা টিকা নিয়েছিলেন। গতকাল তাকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৩ জুন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নানের সহধর্মিণী কামরুন্নাহারও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল ত্যাগ করেন। কামরুন্নাহার দুই পুত্র ও এক কন্যাসন্তানের জননী ছিলেন। গত বছরের ৪ জুন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পান মো. আব্দুল মান্নান। এর আগে বাংলাদেশে আশ্রয় নেওয়া ১০ লাখ রোহিঙ্গার সার্বিক কার্যক্রম তদারকি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের ডেপুটি টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। আব্দুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

এদিকে করোনায় আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ১ এপ্রিল রাতে তিনি নিজের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন। নাসিমা সুলতানা গণমাধ্যমকে বলেন, ১ এপ্রিল পরীক্ষা করেছি। এদিন জানতে পারি আমার করোনা পজিটিভ। এখন বাসায় আছি। সুস্থ আছি। এসময় তিনি নিজের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চান। এর আগে রাতে অধ্যাপক নাসিমা সুলতানা তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘বিরতিহীনভাবে একটানা ৩৬৫ দিনের বেশি অফিস করবার পর উপসর্গসহ করোনা আক্রান্ত হলাম। মহান আল্লাহ এই মহামারি থেকে মানবজাতিকে, বাংলাদেশের মানুষকে রক্ষা করুন। আমিন।’

অধ্যাপক নাসিমা সুলতানা দেশের প্রথম পাঁচ টিকা গ্রহণকারীর একজন। দেশে গত ২৭ এবং ২৮ জানুয়ারি পরীক্ষামূলকভাবে করোনা ভাইরাস প্রতিরোধী টিকা দেওয়া হয়। অধ্যাপক নাসিমা সুলতানা ২৭ জানুয়ারি টিকা নেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: