শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সড়ক সংস্কারের দাবিতে শ্রেণিকক্ষ ছেড়ে সুনামগঞ্জে সড়কেই দাড়ালো হাজারো শিক্ষার্থী

সড়ক সংস্কারের দাবিতে শ্রেণিকক্ষ ছেড়ে সুনামগঞ্জে সড়কেই দাড়ালো হাজারো শিক্ষার্থী

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সড়ক সংস্কারের দাবিতে সুনামগঞ্জের তাহিরপুরের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী শ্রেণিকক্ষ ছেড়ে এবার সড়কেই দাড়াল।
বছরের পর বছর ধরে জনচলাচল ও বিদ্যালয়ের যাতায়াতগামী সড়কের জলাবদ্ধতা, কাঁদামাটি ময়লার স্তুপ না সড়ানোর কারনে অভিনব প্রতিবাদ এবং সংশ্লিষ্টদের নিকট সড়ক সংস্কারের দাবি তুলে ধরতে সম্প্রতি হাজারো শিক্ষার্থী নেমে এল সড়কের ওপর।
উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানান, বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়, জয়নাল আবেদীন বালিকা উচ্চ বিদ্যালয়, রহমানীয়া আওয়ামী দাখিল মাদ্রাসা, বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাদাঘাট সরকারি ডিগ্রি কলেজে ও অন্যান্য একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে থাকা ৭ থেকে ৮ হাজার শিক্ষার্থী/শিক্ষক বাদাঘাট বাজারকে ঘিরে জনবহুল চারটি সড়কে প্রতিনিয়ত যাতায়াত করেন।
শিক্ষার্থীরা ক্ষোভের সাথে জানান, প্রায় এক যুগেরও বেশি সময় ধরে শিক্ষা প্রতিষ্ঠানগামী উপজেলার পাঠানপাড়া দিঘিরপাড় বাদাঘাট বাজার হয়ে বাদাঘাট হাসপাতাল সড়ক অর্ধশতাধিক স্থানে ভাঙাছোড়া বড় বড় গর্তের সৃষ্টি হয়ে সড়ক জুড়েই লেগে আছে সারাবছর কাঁদামাটি, জলবদ্ধতা ও বিদ্যালয়ের প্রবেশ মুখেই পড়ে রয়েছে বাজারের ময়লা আবর্জনার বড় বড় স্তুপ।
একইভাবে শিক্ষাপ্রতিষ্ঠানগামী বাদাঘাট বাজারের চাউলপট্টি হয়ে হাসপাতাল সড়ক, বাঘাঘাট বাজারের জগদীশ বাবুর মোড় থেকে কাঠপট্টি, গরু বাজার, সবজি মহাল মসজিদের পেছন হয়ে আসা সড়কটি, বাদাঘাট বাজারের বাদামপট্টি হয়ে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজগামী সড়কটি, কামড়াবন্দ মোড় হয়ে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়গামী খেলার মাঠ লাগোয়া সড়কটি, বাদাঘাট বাজারের কলেজ রোডের স্কুলমার্কেট থেকে বিদ্যালয়ের প্রধান প্রবেশের সড়কটি, বাদাঘাট দিঘিরপাড় সড়কের পাশে জয়নাল আবেদীন বালিকা উচ্চ বিদ্যালয়গামী কামড়াবন্দ-সোহালা সংযোগ সড়কটি ভাঙা ছোড়া, কাঁদামাটি বড় বড় গর্ত তৈরী হয়ে জলাবদ্ধতায় নিমজ্জিত থাকে।
যে কারণে এসব সড়কের উপর দিয়ে রিক্সা, অটোরিক্সা, মোটরসাইকেল, বাইসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচল তো দুরের কথা, সামান্য বৃষ্টি হলে খালি পায়ে হেঁটেও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতায়াত করাটা অনকেটা দুভোর্গে পরিণত হয়।
উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালযের দশম শ্রেণির শিক্ষার্থী কবির হোসেন ও মুরশিদা বেগম বললেন, আমাদের দাবি সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, জেলা ও উপজেলা প্রকৌশল অফিসের দায়িত্বশীলরা এমনকি প্রশাসনের দায়িত্বশীলারাও সরজমিনে এসে সড়কগুলোর বেহাল বাস্তব চিত্র ও জনদুভোর্গর বিষয়টি দেখে শীঘ্রই সড়কগুলোর আশেপাশ থেকে ফুটপাতের দোকানপাঠ, ময়লার স্তুপ সড়ানো, জলবদ্ধতা দুরীকরণ, সড়কগুলো নতুন করে মেরামত, সংস্থার এবং নতুন করে সড়কগুলো প্রশস্থ করণসহ জনদুর্ভোগ লাঘবে যাবতীয় প্রকল্প গ্রহণ ও প্রকল্প বাস্তবায়ন করবেন।
বুধবার উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুর ইসলাম দানু শিক্ষা প্রতিষ্ঠান ও জনচলাচলগামী সড়কগুলোর নাজুক অবস্থার কথা তুলে ধরে জানান, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ, উপজেলা প্রেেকৗশল অধিদপ্তরের দায়িত্বশীলদের ও প্রশাসনের বিভিন্ন দফতরে বছরের পর বছর ধরে এসব সড়কের দুভোর্গর চিত্র তুলে ধরে সংস্কারের দাবি জানালেও কার্যত দিন দিন সড়কগুলো জনচলাচলের জন্য সম্পুর্ণ ব্যবহার অনুপযোগী হয়ে পড়লেও তারা সড়কগুলো সংস্থার মেরামত কিংবা পুন:নির্মাণের কোন রকম উদ্যোগ গ্রহণ করেন নি।
বুধবার তাহিরপুর এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. সাইদুল্লাহ মিয়াকে বাদাঘাটের শিক্ষাপ্রতিষ্ঠানগামী সড়কগুলোর বেহাল অবস্থার কথা জানিয়ে বক্তব্য জানতে চাইলে তিনি বললেন, এসব সড়ক মেরামত, সংস্কার বা পুন:নির্মাণের কোন রকম প্রকল্পই আমরা গ্রহণ করি নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: