শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
অনলাইন গণমাধ্যমই হয়ে ওঠবে মূল গণমাধ্যম: ড. আব্দুল মোমেন

অনলাইন গণমাধ্যমই হয়ে ওঠবে মূল গণমাধ্যম: ড. আব্দুল মোমেন

we-45আমার সুরমা ডটকম : জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে এখনো অনলাইন সংবাদ মাধ্যমকে বিকল্প গণমাধ্যম বলা হলেও কয়েক বছরের মধ্যে অনলাইন গণমাধ্যমই হয়ে ওঠবে মূল গণমাধ্যম। তিনি বলেন বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্যোগ নিয়েছে। এই যুগটা ডিজিটাল যুগ। পুরো বিশ্বই এখন পেপারলেস সংবাদ মাধ্যমের দিকে যাচ্ছে। অনলাইন পত্রিকা এক্ষত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। তিনি বলেন, সিলেটের ঐতিহ্য হলো অসম্প্রদায়িকতা ও ধর্ম-বর্নের সম্প্রীতি। এই সম্প্রীতির বজায় রাখতে গণমাধ্যমকে কাজ করতে হবে।
শুক্রবার বিকেলে অনলাইন নিউজ পোর্টাল সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

২০১৪ সালে যাত্রা শুরু করে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম। শুক্রবার এই নিউজপোর্টালটি তাদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। নানা শ্রেণী পেশার মানুষের মিলন মেলায় পরিণত হয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান।
স্বল্পতম সময়ে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম’র ব্যাপক জনপ্রিয়তার প্রশংসা করে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা বলেন, মাত্র একবছরেই সিলেটেটুডে পাঠকদের মন জয় করতে সক্ষম হয়েছে। সংবাদ বৈচিত্র ও বস্তুনিষ্ঠতার মাধ্যমে সকলের নজড় কাড়তে সক্ষম হয়েছে এই অনলাইন। রুচিসম্মত নিউজপোর্টাল হিসেবে পাঠকের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে তারা। সিলেটটুডের আগামীদিনের অগ্রযাত্রায় সহযাত্রী হওয়ার আশ্বাস দেন উপস্থিতরা।
filehfdআবৃত্তি শিল্পী নাজমা পারভিনের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক দিলদার হোসেন সেলিম, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, ওয়ার্কাস পার্টি সিলেটের সাধারণ সম্পাদক সিকন্দর আলী, মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, সচেতন নাগরিক কমিটি, সিলেটের সভাপতি ইরফানুজ্জামান চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদউল্লাহ শহিদুল ইসলাম শাহীন, সুশাসনের জন্য নাগরিক সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি সালাউদ্দিন আলী আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন সেলিম, সিনিয়র সাংবাদিক আল আজাদ, মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, বিএনপি নেতা আলী আহমদ, রবীন্দ্র গবেষক মিহিরকান্তি চৌধুরী, সিলেট হোটেল ও গেস্ট হাউস ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তাহমিন আহমদ, সিলেট কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সমর বিজয় শী শেখর, আদিবাসী নেতা লক্ষীকান্ত সিংহ, সিলেট টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকরামুল কবির, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মঈনুল হক বুলবুল, সংস্কৃতিকর্মী শামসুল বাসিত শেরো, আনোয়ার হোসেন রনি, মিশফাক আহমদ মিশু, খোয়াজ রহিম সবুজ, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, সিলেট কতোয়ালি থানার সহকারী কমিশনার নুরুল হুদা আনসারী, ওসি (তদন্ত) মো. মোশরাফ হোসেন, পরিবেশ কর্মী আব্দুল করিম কিম, কাশমির রেজা, সংস্কৃতি কর্মী উজ্জ্বল রায়, সাবেক ছাত্রলীগ নেতা রাহাত তরফদার, জেলা ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার আলম সামাদ, সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার প্রমুখ।
পুরো অনুষ্ঠানে রাজনীতিবিদ, সাংবাদিক, সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার দুই শতাধিক মানুষ অংশ নেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদক আব্দুল আলিম শাহ। সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধান সম্পাদক কবির য়াহমদ। আলোচনা পর্ব শেষে বাউল বশির উদ্দিন সরকার ও শিল্পী কুমার জয়ন্ত লাল গান পরিবেশন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: