মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
অবশেষে নৌকার মাঝি হলেন ড. জয়া সেনগুপ্ত: দিরাইয়ে আনন্দ মিছিল

অবশেষে নৌকার মাঝি হলেন ড. জয়া সেনগুপ্ত: দিরাইয়ে আনন্দ মিছিল

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে আওয়ামীলীগের মনোনয়ন লাভ করলেন সদ্যপ্রয়াত সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীনি ড. জয়া সেনগুপ্ত। রোববার রাতে প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন গণভবনে এ মনোনয়ন দেয়া তাকে।
বর্ষীয়ান এই রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর শূন্য এ আসনের উপ-নির্বাচনে দলের প্রার্থী নির্ধারণ করা হয় তাকে। প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন গণভবনে শুরু হতে যাওয়া দলের মনোনয়ন বোর্ডের বৈঠকে এ মনোনয়ন প্রদান করেছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় একটি ঘনিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। আগামী ৩০ মার্চ এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার বিকেলে আওয়ামীলীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ড. জয়া সেনগুপ্তের পক্ষে পুত্র সৌমেন সেনগুপ্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।
এদিকে ড. জয়া সেনগুপ্তের মনোনয়ন লাভের খবর প্রচারিত হওয়ার পরই দিরাই উপজেলা আওয়ামীলীগ তাৎক্ষণিক একটি আনন্দ মিছিল বের করে। মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে দিরাই পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানাপয়েন্টস্থ পোলচত্বরে এক পথসভায় মিলিত হয়। উপজেলা সভাপতি ও করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে এ পথসভায় দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, সুরঞ্জিত সেনগুপ্ত এমপির মৃত্যুতে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনকে শূণ্য ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশন। সেই সাথে আগামী ৩০ মার্চ এ আসনে উপ-নির্বাচনের দিন ধার্য করে তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ি আগামি ৫ মার্চ মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৩ মার্চ। এ আসনের মোট ভোটার ২ লাখ ৪৫ হাজার ৮৩৮ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৩ হাজার ৪৭৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ২২ হাজার ৩৬৪ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: