মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
অবশেষে ভ্যাট প্রত্যাহারের বিজ্ঞপ্তি

অবশেষে ভ্যাট প্রত্যাহারের বিজ্ঞপ্তি

03_90455_90934_91238_91730_96288_96480আমার সুরমা ডটকম : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ‍ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের বিষয়ে  শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে সিদ্ধান্ত পরিবর্তন করতে বাধ্য হলো সরকার। তবে এই ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েও হয়েছে অনেক নাটক।
বেলা ১২টার পর মন্ত্রিপরিষদের বৈঠকে ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে এমন সংবাদ গণমাধ্যমে প্রচার হওয়ার পর মন্ত্রিপরিষদ সচিব বললেন, এটা মন্ত্রিপরিষদে আলোচনার বিষয় না, এটা নিয়ে মন্ত্রিপরিষদে কোনো আলোচনা হয়নি। অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছেন। এরপর মন্ত্রিপরিষদের বৈঠক শেষে অর্থমন্ত্রী গণমাধ্যম কর্মীদেরকে বললেন, ভ্যাট প্রত্যাহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। অর্থমন্ত্রীর এ বক্তব্যের পর শিক্ষার্থীসহ সাধারণ মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে ধুম্রজাল।
এরই মধ্যে বিকেল সোয়া ৩ টার দিকে চলতি অর্থবছরে বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজের ওপর আরোপিত সাড়ে সাত শতাংশ ভ্যাট প্রত্যাহার করার সরকারি সিদ্ধান্ত অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শাহেদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন।
এতে বলা হয়েছে, সরকার আশা করে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষক বর্গ তাঁদের আন্দোলন বন্ধ করে শিক্ষাঙ্গনে ফিরে যাবেন। এবং দেশের উন্নয়ন অগ্রযাত্রায় কোনো ধরনের বাধা সৃষ্টির সুযোগ দেবেন না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: