শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আইনজীবী ও বিচারকদের সঙ্গে সু-সম্পর্ক রেখে কাজ করছি : প্রধান বিচারপতি

আইনজীবী ও বিচারকদের সঙ্গে সু-সম্পর্ক রেখে কাজ করছি : প্রধান বিচারপতি

sk sinhaআমার সুরমা ডটকম প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, সুপ্রিমকোর্টে আইনজীবী ও বিচারক সবাই সুন্দরভাবে সু-সম্পর্ক রেখে কাজ করছি। সুপ্রিমকোর্ট তিন নেতার মাজার সড়ক (ন্যায় স্মরণী) উদ্বোধনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রোববার এ কথা বলেন তিনি। সুপ্রিমকোর্টের বাজেট নিয়ে প্রধান বিচারপতি বলেন, সুপ্রিমকোর্টে বাজেট নিয়ে কোনো সমস্যা নেই। যখন যা চাই তা পাই। তবে নিম্ন আদালতে কিছু সমস্যা রয়েছে। উদ্বোধন করা সড়কের বিষয়ে প্রধান বিচারপতি বলেন, এ সড়কটি বিচারপ্রার্থী জনগণ এবং আইনজীবীদের জন্য। বিচারকদের জন্য নয়। আমরা সুপ্রিম কোর্টে আইনজীবী বিচারক সবাই সুন্দরভাবে সুসম্পর্ক রেখে কাজ করছি। তিনি বলেন, রাষ্ট্রের নির্বাহী বিভাগের সঙ্গে বিচার বিভাগের সু-সম্পর্ক রয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সহ-সভাপতি অ্যাডভোকেট ফাহিমা নাসরীন মুন্নী। আরো উপস্থিত ছিলেন সহ-সম্পাদক ব্যারিস্টার এএকেএম রবিউল হাসান সুমন, বার কাউন্সিলের অর্থ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম ও হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ প্রমুখ। ৫০ লাখ টাকা ব্যয়ে এ সড়ক নির্মাণ করেছে গণপূর্ত বিভাগ। এ সড়ক ব্যবহার করে ঢাকা বিশ্বাবিদ্যালয়ের পুষ্টি বিজ্ঞান ভবন-বাংলা একাডেমীর সামনে তিন নেতার মাজারের পাশ দিয়ে সহজেই সুপ্রিমকোর্টে প্রবেশ করা যাবে এবং বের হওয়া যাবে।
উল্লেখ্য, সড়কভবন এবং শিশু একাডেমিকে সুপ্রিমকোর্টের সম্পত্তি বলে রায় দিয়েছে উচ্চ আদালত। এর মধ্যে সড়ক ভবন সুপ্রিমকোর্টকে বুঝিয়ে দিলেও শিশু একাডেমী বুঝিয়ে দেয়া হয়নি। শিশু একাডেমী ভবন কখন উদ্ধার করা হবে? জানতে চাইলে প্রধান বিচারপতি বলেন, আইন মোতাবেক সব হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: