মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা একদিনেই যুদ্ধবিমানসহ ভারতে তিন বিমান বিধ্বস্ত ইসরায়েলি বাহিনীর গুলিতে ১০ ফিলিস্তিনি নিহত সুনামগঞ্জে অভিনব পন্থায় মাদক পাচারে আটক ১ শীর্ষ ২০ ঋণ খেলাপির তালিকা প্রকাশ রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি বিয়ানীবাজারে বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে ছাত্র জমিয়তের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সুনামগঞ্জে দেওনার পীর সাহেবের উদ্যোগে শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ বৈবাহিক ধর্ষণ অপরাধ হলে বিয়ের ধারণাটাই নষ্ট হয়ে যাবে, সুপ্রিম কোর্টে মামলা
আওয়ামীলীগ দলীয় এমপির বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীকে চিঠি

আওয়ামীলীগ দলীয় এমপির বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীকে চিঠি

index_109243আমার সুরমা ডটকম : পৌর ভোটে প্রভাব বিস্তার ও রিটার্নিং কর্মকর্তাকে ‘হুমকি’ দেওয়ার ঘটনায় আওয়ামীলীগ দলীয় এক সাংসদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও স্পিকারের কাছে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।
ময়মনসিংহ-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য শরীফ আহমেদের বিষয়ে রোববার ওই নালিশ সম্বলিত চিঠি পাঠিয়েছেন ইসি সচিব মো. সিরাজুল ইসলাম।
চিঠিতে বলা হয়, ওই সংসদ সদস্যের নির্বাচনকালীন ভূমিকার যে চিত্র তুলে ধরা হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক এবং এতে ইসি ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। “নির্বাচন কমিশন মনে করে, বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টিগোচর করা আবশ্যকীয়।”
এর আগে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাওয়া চিঠির ছায়ালিপিও প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছে কমিশন। ইসি কর্মকর্তারা জানান, মন্ত্রিপরিষদ বিভাগে জেলা প্রশাসন থেকে পাঠানো অভিযোগে স্থানীয় সাংসদের প্রভাব খাটানোর বিষয়টি বলা হয়েছে। সরকারদলীয় প্রার্থীকে নির্বাচিত করতে ওই সাংসদ ফোনে রিটার্নিং কর্মকর্তাকে বারবার চাপ দিয়েছেন। নৌকা প্রতীকের প্রার্থীকে জেতানোর জন্য ভয়ভীতিও দেখিয়েছেন তিনি।
চিঠিতে ইসি সচিব জানান, ২৩৪ পৌরসভায় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশন সর্বাত্মক ব্যবস্থা নিয়েছিল; পাশাপাশি মাঠ প্রশাসনকে নিরপেক্ষ ও স্বচ্ছ ভূমিকা পালনের নির্দেশ দেয়। এতে মাঠ প্রশাসনের কর্মকর্তারা সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্যে সাধ্যমত চেষ্টা করেছেন। স্পিকারের কাছেও অনুরূপ একটি চিঠি দেওয়া হয়েছে।
সংসদ সদস্যদের প্রভাব বিস্তার ও ‘হুমকি’ দেওয়ার ঘটনায় ময়মনসিংহের ফুলপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুব্রত পাল জেলা প্রশাসনের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগে একটি চিঠি পাঠান। পরে সেটি নির্বাচন কমিশনে পাঠানো হয়।
এ বিষয়ে জানতে চাইলে সুব্রত পাল বলেন, ৩০ ডিসেম্বর সন্ধ্যায় ফল ঘোষণার সময় তার কার্যালয় ও বাসায় বোমা হামলা হয়। ভোটের পর সার্বিক বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন তিনি। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসককে বিষয়টি লিখিতভাবে জানানো হয়। মন্ত্রিপরিষদের চিঠি পেয়ে নির্বাচন কমিশন সাংসদের বিষয়টি ‘সিরিয়াসলি’ নিয়েছে বলে কমিশনার আবু হাফিজ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: