সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আনজুমানে তাহাফফুজে দ্বীন পরিচালিত ক্বিরাআত প্রশিক্ষণ কোর্সের ফলাফল প্রকাশ

আনজুমানে তাহাফফুজে দ্বীন পরিচালিত ক্বিরাআত প্রশিক্ষণ কোর্সের ফলাফল প্রকাশ

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: আনজুমানে তাহাফফুজে দ্বীন কর্তৃক পরিচালিত ক্বিরাআত প্রশিক্ষণ কোর্সের ২০১৬ শিক্ষাবর্ষের (১৪৩৭ হিজরি) চুড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। গতকাল সংগঠনের সভাপতি মাওলানা ফখরুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক মাওলানা মুশতাক আহমদ গাজীনগরী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ বছর জামাতে সনদ (সমাপনী বর্ষ) থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৬৩ জন, এরমধ্যে পাস করেছে ১১২ জন, জিপিএ-৫ (মমতাজ) পেয়েছে ১ জন, প্রথম বিভাগে পাস করেছে ৪৯ জন, দ্বিতীয় বিভাগে পাস করেছে ৫২ জন ও তৃতীয় বিভাগে পাস করেছে ১০ জন। পাশের হার ৬৮ দশমিক ৭১ শতাংশ। বোর্ডের চুড়ান্ত পরীক্ষার ফলাফলে প্রথম স্থান অধিকার করেছে শামছুল ইসলাম (মুমতাজ), দ্বিতীয় সাজ্জাদ হাসান ও তৃতীয় দিলনূর আহমদ।
এদিকে জামাতে খামিছের চুড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করে ২৫৬ জন, এরমধ্যে পাস করেছে ১৫৯ জন, জিপিএ-৫ (মমতাজ) পেয়েছে ১ জন, প্রথম বিভাগে পাস করেছে ৬৫ জন, দ্বিতীয় বিভাগে পাস করেছে ৬৪ জন ও তৃতীয় বিভাগে পাস করেছে ২৯ জন। পাশের হার ৬২ দশমিক ১০ শতাংশ। বোর্ডের ফলাফলে প্রথম স্থান অধিকার করেছে মুক্তিখলা-মল্লিকপুর মাদরাসা কেন্দ্রের ইমদাদুল হক (মুমতাজ), দ্বিতীয় প্রধান কেন্দ্র দরগাহপুর মাদরাসার সাইম আহমদ ও তৃতীয় মুক্তিখলা-মল্লিকপুর মাদরাসা কেন্দ্রের মোছাঃ মুজিবা আক্তার।
উল্লেখ্য, সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নে অবস্থিত জেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান ‘জামেয়া ইসলামিয়া আরাবিয়া হুসাইনিয়া দারুল উলূম দরগাহপুর’ মাদরাসায় সূচনালগ্ন থেকেই আনজুমানে তাহাফফুজে দ্বীন কর্তৃক পরিচালিত ক্বিরাআত প্রশিক্ষণ কোর্সের প্রধান কেন্দ্র হিসেবে চলে আসছে। এ বছর জেলার প্রায় ২শতটি কেন্দ্রে জামাতে আউয়াল হতে সনদ পর্যন্ত সহিশুদ্ধভাবে ক্বোরআন শরীফ তিলাওয়াত, হাদিস ও গুরুত্বপূর্ণ মাসআলা-মাসায়েল শিক্ষা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: