সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আনজুমানে তাহাফফুজে দ্বীনের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ

আনজুমানে তাহাফফুজে দ্বীনের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ

আমার সুরমা ডটকম: আনজুমানে তাহাফফুজে দ্বীন সুনামগঞ্জ কর্তৃক পরিচালিত ক্বিরাআত প্রশিক্ষণ কোর্সের ১৪৩৮ হিজরি সনের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ উপলক্ষ্যে প্রধান কেন্দ্র দারুল উলূম দরগাহপুর মাদরাসায় শুক্রবার বিকেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মুশতাক আহমদ গাজীনগরী সভাপতি মাওলানা ফখরুল ইসলাম খানের কাছে কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল হস্তান্তর করেন।
সংশি¬ষ্ট সূত্রে জানা যায়, ১৪৩৮ হিজরি সনের সনদ ও খামিছ জামাতের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফলে সনদ জামাতে মোট পরীক্ষার্থী ছিল ১৮৮ জন, এরমধ্যে ছাত্র ১২৯ জন ও ছাত্রী ৫৯ জন। পাস করেছে ১৩২ জন, পাসের হার ৭০ দশমিক ২১ শতাংশ। সনদ জামাতে জিপিএ-৫ (মুমতাজ) পেয়েছে ১ জন, প্রথম বিভাগ ৮৭ জন, দ্বিতীয় বিভাগ ৩৬ জন ও তৃতীয় বিভাগ ৮ জন। জিপিএ-৫ প্রাপ্ত হলো প্রধান কেন্দ্র দরগাহপুর মাদরাসার ছাত্র মোজাহিদ আহমদ। এছাড়া সনদ জামাতে প্রথম ৩ জনের অপর ২ জন হলো একই মাদরাসার মাহমুদুল হাসান ও সদরুল ইসলাম।
এদিকে খামিছ জামাতের মোট পরীক্ষার্থী ছিল ৩০৩ জন, এরমধ্যে ছাত্র ১৭৪ জন ও ছাত্রী ১২৯ জন, পাস করেছে ২১৪ জন, পাসের হার ৭০ দশমিক ৬২ শতাংশ। খামিছ জামাতে জিপিএ-৫ (মুমতাজ) পেয়েছে ২ জন, প্রথম বিভাগ ৬৫ জন, দ্বিতীয় বিভাগ ৯৬ জন ও তৃতীয় বিভাগ ৫১ জন। খামিছ জামাতে পাস করা প্রথম ৩ জন হলো মেঞ্জেরগাঁও আদর্শ ফুরকানিয়া মক্তবের আবুল কালাম আজাদ, মুক্তিখলা-মলি¬কপুর মাদরাসার মাসুম আহমদ ও জুবায়ের আহমদ। সূত্র মতে, এ বছর ১৯৪টি কেন্দ্রে ক্বিরাআত প্রশিক্ষণ কোর্সের উদ্যোগে রমজান মাসে পবিত্র ক্বোরআন শরীফ, হাদিস, তাজবীদসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা প্রদান করা হয়। এতে প্রায় ৪০ হাজার শিক্ষার্থীকে শিক্ষা প্রদান করেন ১ হাজার ১শত জন শিক্ষক।
ফলাফল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আব্দুল¬াহ, মাওলানা শাহনূর, হাফিজ মাওলানা মুহাম্মদ আব্দুল বাছির সরদার, মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা আব্দুল গফুর, মাওলানা আবিদুর রহমান, মাওলানা শাহজাহান, মাওলানা রহমত উল¬াহ, মাওলানা মুহাম্মদ খান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: