শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আবারো সুরমা ও কুশিয়ারা নদীর পানি বাড়ছে: বন্যা পরিস্থিতির অবনতি

আবারো সুরমা ও কুশিয়ারা নদীর পানি বাড়ছে: বন্যা পরিস্থিতির অবনতি

মিজান আহমদ, পাইলগাঁও (জগন্নাথপুর) ইউনিয়ন সংবাদদাতাকয়েকদিনের উন্নতির পর রোববার থেকে ফের অবনতি হচ্ছে সিলেট ও মৌলভীবাজারের বন্যা পরিস্থিতির। আগের তিন দিন নদনদীর পানি কমলেও রোববার থেকে আবার সুরমা ও কুশিয়ারার পানি বৃদ্ধি পেতে শুরু করে। এতে দীর্ঘস্থায়ী বন্যার কবলে পড়েছে সিলেট ও মৌলভীবাজারের পাঁচ লক্ষাধিক মানুষ। বন্যা দীর্ঘস্থায়ী হওয়ায় মানুষের দূর্ভোগও দীর্ঘস্থায়ী হচ্ছে।

সোমবার (১০ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত পাউবোর হিসেব অনুযায়ী, সুরমার পানি কানাইঘাটে ১৩.৭৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা শনিবার ছিলো ১৩.৫৫ সেন্টিমটার। কুশিয়ারা নদীর পানি অমলসীদ ও শ্যাওলা পয়েন্টে যথাক্রমে ১৬.৬৪ ও ১৪.১৯ সেন্টিমিটার উপর দিয়ে দিয়ে প্রবাহিত হচ্ছে। যা শনিবার ছিলো যথাক্রমে ১৬.৫৩ ও ১৪.১৬ সেন্টিমিটার। সোমবার সিলেটে বৃষ্টিপাত হচ্ছে। ফলে পানি আরো বাড়তে পারে বলে শঙ্কা পাউবোর। পাউবোর সিলেট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম বলেন, এবার পানি বিচিত্র আচরণ করছে। বৃষ্টি থামলেও পানি কমছে না। সিলেটে এমন কখনো হয় না। সিলেটে বৃষ্টি হলে দ্রুত বন্যা হয়ে যায় এবং বৃষ্টি থামলে পানি দ্রুত নেমেও যায়। কিন্তু এবছর পানি নামতে পারছে না। ফলে বন্যা দীর্ঘস্থায়ী হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: