শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইউপি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হয়নি : সুজন

ইউপি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হয়নি : সুজন

500x350_26a1a75c0cd3e459789b546529f84fd3_sujon_118748আমার সুরমা ডটকম দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হয়নি। নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতার বদল হয়। কিন্তু দু’দফায় অনুষ্ঠিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে তা হয়নি। বরং সহিংসতার কারণে মানুষ ভোট দিতে পারেনি। কেন্দ্রগুলোতে ভোট কারচুপি ও অনিয়ম হয়েছে। তাই এ নির্বাচন গ্রহণযোগ্য হয়নি। শনিবার একটি আলোচনা সভায় এ দাবি করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।
রংপুর পাবলিক লাইব্রেরি হলরুমে নির্বাচনে সহিংসতা রোধে করণীয়’ বিষয়ে আয়োজিত এক ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, এনজিও কর্মীরা এ অনুষ্ঠান আয়োজন করে। ওরিয়েন্টেশনে বক্তারা বলেন, দলীয় প্রতীক, পেশীশক্তির ব্যবহার ও প্রশাসনের নগ্ন হস্তক্ষেপের কারণে স্থানীয় নির্বাচনগুলোতে সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলাপ আলোচনার মধ্য দিয়ে যেমন সহিংসতা রোধ করা সম্ভব, তেমনি নির্বাচন গ্রহণযোগ্য করার মধ্য দিয়ে ক্ষমতা বদল ও টেকসই গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। বক্তারা আরও বলেন, নির্বাচনী সহিংসতায় যেন স্বজন হারাতে না হয়, সেজন্য ব্যবস্থা নিতে হবে সরকারকেই। টেকসই গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার জন্য থাকতে হবে জবাবদিহিতা। রংপুর থেকে শুরু হওয়া অরিয়েন্টেশন ধারাবহিকভাবে দেশের ২৮ জেলায় করার ঘোষণাও দেন সুজন সম্পাদক। রংপুর জেলা সুজনের সহ সভাপতি ফকরুল আনাম বেঞ্জুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, রংপুর নগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, রংপুর জেলা জাতীয়পাটির আহবায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব ও সাবেক এমপি আসিফ শাহরিয়ার, রংপুর চেম্বার সভাপতি আবুল কাশেম, ওয়ার্কাসপার্টির নজরুল ইসলাম হক্কানী, জাতীয় গণতান্ত্রিকপার্টির সভাপতি খন্দকার আবিদুর রহমানম, জেলা জাসদের সভাপতি আনোয়ার হোসেন, অ্যাডভোকেট একরামুখ হক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.তুহিন ওয়াদুদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সাংবাদিক, শিক্ষক ও এনজিও কর্মী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: