শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

ইসলাম গ্রহণ করে রাজকন্যাকে বিয়ে

আমার সুরমা ডটকম ডেক্সমালয়েশিয়ায় নেদারল্যান্ডসের এক যুবক ইসলাম গ্রহণ করেছেন। ইসলাম গ্রহণের পর তার নাম রাখা হয়েছে ডেনিস মোহাম্মদ আবদুল্লাহ। নেদারল্যান্ডসের এ যুবক ইসলাম ধর্ম গ্রহণ করার পর বিয়ে করলেন মালয়েশিয়ার জোহোর রাজ্যের সুলতান ইব্রাহিমের একমাত্র কন্যা প্রিন্সেস তুংকু তুন আমিনাহ মাইমুনাহ ইস্কান্দারিয়াকে। সোমবার জোহোর রাজ্যের রাজধানী জোহোর বাহরুতে রাজপ্রাসাদে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের বিয়ে হয়। রাজকন্যার স্বামী মোহাম্মদ আবদুল্লাহ রাজপুত্র নন, তিনি এক ডাচ ব্যবসায়ীর পুত্র এবং তার পেশাও ব্যবসা। প্রিন্সেস আমিনাহ তার স্বামীর চেয়ে তিন বছরের বড়। তার বয়স ৩১ বছর এবং স্বামী মোহাম্মদ আবদুল্লাহর বয়স ২৮ বছর। তিন বছর আগে তাদের দেখা হয় এবং প্রণয়ে জড়িয়ে পড়েন। প্রিন্সেসকে কাছে পেতে ২০১৫ সালে নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন মোহাম্মদ আবদুল্লাহ।এরপর তাদের বিয়ের আলোচনা শুরু হয়। সুলতান ইব্রাহিমের পরিবার শেষ পর্যন্ত প্রিন্সেসের ইচ্ছানুযায়ী বিয়েতে রাজি হয়। সোমবার মহাধুমধামের সঙ্গে ১২০০ অতিথির উপস্থিতিতে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়ের অনুষ্ঠান বড় পর্দায় রাজপ্রাসাদের বাইরেও দেখানো হয়। বিয়ের দিন প্রিন্সেসের পরনে ছিল বহুমূল্যের সাদা গাউন এবং দামি দামি অলংকার। স্থানীয় ঐতিহ্য মানতে এ বিয়েতেও দেনমোহর রাখা হয়, তবে পরিমাণ খুবই কম, মাত্র ২২.৫০ রিংগিত।

প্রিন্সেস আমিনাহর স্বামী মোহাম্মদ আবদুল্লাহ জোহোর বাহরুতে ব্যবসা করেন। সেখানে প্রিন্সেসকে নিয়ে থাকবেন তিনি। তবে নেদারল্যান্ডসেও তাদের বাড়ি রয়েছে। মালয়েশিয়ার দক্ষিণাঞ্চলীয় জোহোর রাজ্যের এই রাজপরিবার খুবই প্রভাবশালী এবং ধনী। তাদের নিজস্ব সেনাবাহিনী রয়েছে। উল্লেখ্য, মালয়েশিয়ার একমাত্র রাজ্য এটি, যেখানে আলাদা সেনাবাহিনী রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: