বুধবার, ২৮ Jul ২০২১, ০১:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ঈদুল আযহা: শুভ্র পোশাকে শান্তি কামনা হোক জাতির কল্যাণে

ঈদুল আযহা: শুভ্র পোশাকে শান্তি কামনা হোক জাতির কল্যাণে

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:

রাত পোহালেই পবিত্র ঈদুল আযহা ১৪৪২ হিজরি। বর্তমান বিশ্বে করোনা ভাইরাস নামক মহামারীর এই সময়ে পবিত্র ঈদুল আযহার তাৎপর্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। বিগত দুই বছর ধরে এ মহামারীর কারণে স্বাভাবিকভাবে যেমন চলাফেরা করা যাচ্ছে না, তেমনি ধর্ম-কর্মও ঠিকমতো করা যাচ্ছে না। ফলে ধর্মপ্রাণ মানুষ সারাবিশ্বেই এক অজানা আতঙ্কে রয়েছেন।

দেশে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি আশঙ্কাজনক থাকার পরও মানুষ ধর্ম-কর্মে অটুট-অবিচল রয়েছেন। মূলত ধার্মিকরা মনে করেন, যতই সমস্যা আসুক, ধর্ম-কর্মে গাফিলতি করলে এর পরিণতি ভালো হয় না। সুতরাং, যত সমস্যাই আসুক, তাতে তারা ভীত হয় না।

এ বছর পবিত্র মক্কা শরীফে হজ্ব পালন করছেন ভাগ্যবান ৬০ হাজার মুসল্লি। তাও শুধুমাত্র সৌদিআরবে বসবাসকারীরা। করোনার এই মহামারীর কারণে বিশ্বের মুসলিম দেশ থেকে হজ্ব পালনে বাধা রয়েছে। কবে এই বাধা দূর হবে, কেউ জানে না।

রাত পোহালেই বাংলাদেশে পবিত্র ঈদুল আযহা অনুষ্ঠিত হবে। বায়তুল্লাহর মেহমানদের মতো এদেশের ধর্মপ্রাণ মানুষও শুভ্র পোশাক পড়ে ঈদগাহ-মসজিদে যাবেন। কায়মনোবাক্যে তারা মহান আল্লাহর দরবারে ফরিয়াদ জানাবেন বর্তমান সংকট থেকে উত্তরণের জন্য। করোনা নামক এই মহামারী থেকে বিশ্ব নিরাপদ থাকার আকুতি জানাবেন। শুভ্র পোশাকে জাতির শান্তি, সম্বৃদ্ধি ও উত্তরোত্তর সাফল্য কামনা করবেন।

পরিশেষে জনপ্রিয় অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকম-এর দেশ-বিদেশের সকল পাঠকদের জানাই পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। করোনাকালীন সময়ে সবাই সতর্কতা অবলম্বন করি এবং প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: