মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘একানব্বইতে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন ইনু’

‘একানব্বইতে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন ইনু’

আমার সুরমা ডটকম :

'একানব্বইতে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন ইনু'
১৯৯১ সনের কুষ্টিয়া- ২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বর্তমান তথ্যমন্ত্রী জাসদ নেতা হাসানুল হক ইনু বিএনপির মনোনয়ন চেয়েছিলেন। আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি’র ফেইসবুকে এমন তথ্য জানানো হয়। তিনি জানান, ১৯৯১ সালের সম্ভবত ২৩ মার্চ সস্ত্রীক বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন হাসানুল হক ইনু। ‘কিন্তু সেদিন বঙ্গবন্ধুর সরকারের বিরুদ্ধে ৭১ পরতর্বী বিভিন্ন অপতৎপরতা ও বিশেষ করে ১৯৭৫ সনের ৭ নভেম্বর সেনাবাহিনীর অফিসারদের হত্যার সঙ্গে জড়িত থাকার কারণে তাকে তখন কোন পাত্তা দেয়নি’। তবে তার পীড়াপীড়িতে পরবর্তী ১০টি আসনের উপনির্বাচনে তাকে মনোনয়ন দেয়া হবে বলে বিএনপির পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়। কিন্তু হাসানুল হক ইনু সে আশ্বাসের অপেক্ষা না করে জাসদের মশাল মার্কা নিয়ে নির্বাচন করে বিএনপির প্রার্থী বাকশাল আমলের গভর্নর আব্দুর রউফ চৌধুরীর নিকট বিপুল ভোটে পরাজিত হন।
হাসানুল হক ইনু বিএনপির কাছ থেকে মনোনয়ন চাওয়ার পূর্বে আওয়ামী লীগের দ্বারে দ্বারেও ঘুরেছিলেন এবং আওয়ামী লীগের সভানেত্রীর সঙ্গেও দেখা করেছিলেন, কিন্তু সেখানেও কোন ইতিবাচক সাড়া পাননি তিনি। প্রসঙ্গত, “গঅঔঙজ অকঐঞঊজ ঊও ঝঐঙই কও চঙঝঞ কঙজঈঐঊঘ ??” এমন শব্দগুলো বলার পর গোলাম মাওলা রনি বর্তমান তথ্যমন্ত্রীর মধ্যে হাসানুল হক ইনু’র বিষয়ে তার ফেইসবুকে উপরোক্ত তথ্য দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: