শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

এবার দলের নেতাদের তোপের মুখে ট্রাম্প

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের চেয়ে অনেকটা পিছিয়ে পড়ে রিপাবলিকান ট্রাম্পের পুর্ননির্বাচিত হওয়ার আশা ক্ষীণ হয়ে আসছে। এ অবস্থায় ট্রাম্প ভোট নিয়ে লাগামহীনভাবে ভিত্তিহীন কথাবার্তা বলায় এবার নিজের দল রিপাবলিকান পার্টির সদস্যের তোপের মুখে পড়েছেন। উল্টাপাল্টা কথার জন্য এখন ট্রাম্পকে তাঁর নিজ দল রিপাবলিকান পার্টির নেতারাই তুলাধোনা করছেন। আজ শুক্রবার সিএনএন, ফক্স নিউজ, বিবিসি ও গার্ডিয়ান অনলাইনের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ট্রাম্প হোয়াইট হাউস থেকে মার্কিন জনগণের উদ্দেশে বক্তব্য দেন। এই বক্তব্যে ভোট গণনা শেষ হওয়ার আগেই তিনি নিজেকে বিজয়ী ঘোষণা করেন। বক্তব্যে নানা ভিত্তিহীন দাবি করেন তিনি। করেন মিথ্যা অভিযোগ। ট্রাম্প তাঁর বক্তব্যে বৈধ ভোটকে অবৈধ বলে দাবি করেন। তিনি ফের ভোট জালিয়াতির অভিযোগ তোলেন। তিনি বলেন, অবৈধভাবে ভোট গণনা করা হচ্ছে। বৈধভাবে ভোট গণনা হলে তিনি জয়ী হতেন। জালিয়াতি করে তাঁকে প্রেসিডেন্টের পদ থেকে বঞ্চিত করা হচ্ছে। ট্রাম্প ভিত্তিহীন বক্তব্য উপস্থাপন করতে থাকলে কয়েকটি চ্যানেল তাদের সরাসরি সম্প্রচার বন্ধ করে দেয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্পের বক্তব্য নিয়ে টেক্সাসের রিপাবলিকান প্রতিনিধি উইল হার্ট বলেছেন, ‘একজন ক্ষমতাসীন প্রেসিডেন্ট আমাদের রাজনৈতিক প্রক্রিয়াকে খাটো করছেন। তিনি কোনো ধরনের প্রমাণ ছাড়াই অগণিত আমেরিকানের মতামতের বৈধতা নিয়ে প্রশ্ন তুলছেন। এটা শুধু বিপজ্জনকই নয়, ভুলও বটে। এটা আমাদের জাতির ভিত্তিকেই খাটো করছে।’

ইলিনয়েসের রিপাবলিকান রিপ্রেজেন্টেটিভ অ্যাডাম কিঞ্জিঙ্গার বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের উচিত প্রমাণহীন ভুয়া তথ্য ছড়িয়ে দেওয়া বন্ধ করা।
মেরিল্যান্ডের রিপাবলিকান গভর্নর ল্যারি হোগান বলেছেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক প্রক্রিয়াকে খাটো করছেন। ল্যারি হোগান টুইটারে এই মন্তব্য করেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক প্রক্রিয়াকে খাটো করে প্রেসিডেন্ট যে মন্তব্য করেছেন, তার কোনো আত্মপক্ষ সমর্থন হয় না। আমেরিকায় ভোট গণনা চলছে। আগের সমসময়ের মতোই মার্কিনদের অবশ্যই এই ফলাফলকে সম্মান করতে হবে। কোনো নির্বাচন বা কোনো ব্যক্তি যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের চেয়ে গুরুত্বপূর্ণ নয়।

ট্রাম্পের গতকালের সংবাদ সম্মেলনকে ‘বিপজ্জনক’ হিসেবে বর্ণনা করেছেন পেনসিলভানিয়ার সাবেক রিপাবলিকান সিনেটর রিক সান্তোরম। সিএনএনকে তিনি বলেছেন, ট্রাম্পের মন্তব্যগুলো হতাশাজনক ও বেদনাদায়ক। তিনি আশা করছেন, রিপাবলিকানরা এই মুহূর্তে নড়েচড়ে বসবেন। যুক্তরাষ্ট্রের নির্বাচনী অখণ্ডতা সম্পর্কে যা বলা প্রযোজক, তা তাঁরা বলবেন।

সূত্র: আল-জাজিরা

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: