শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
কবি নাজমুল ইসলাম মকবুলের ৬ষ্ঠ অ্যালবাম ‘প্রতিচ্ছবি’র মোড়ক উন্মোচন

কবি নাজমুল ইসলাম মকবুলের ৬ষ্ঠ অ্যালবাম ‘প্রতিচ্ছবি’র মোড়ক উন্মোচন

আমার সুরমা ডটকমসিলেট লেখক ফোরাম সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুলের কথা ও সুরে শিল্পী আরিফ রব্বানীর কণ্ঠ ও সুরে ৬ষ্ঠ অডিও অ্যালবাম ‘প্রতিচ্ছবি’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৪ নভেম্বর শনিবার ইসহাক একাডেমি অডিটরিয়ামে ‘সিলেট লেখক ফোরাম’ আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা মাসিক গোলাপকুঁড়ি সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল মোঃ সিরাজুল হক। প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল মোঃ সিরাজুল হক বিশ্বনাথে একটি মহিলা কলেজ প্রতিষ্ঠার ঘোষনা দিয়ে বলেন, মতলব বাজরাই হচ্ছে সমাজের কীট-পতংগ। এরা জনগনের হক নষ্ট করে অবৈধ পন্থায় কালো টাকার মালিক হয়ে তাদের হীন স্বার্থে লাটিয়াল চাটুকার দালাল চামচা পুষে সমাজে অশান্তির আগুন জিইয়ে রাখে। এক্ষেত্রে দেশে বিদেশে সাড়া জাগানো সঙ্গীতগ্রন্থ ‘আমরা ঘরর তাইন’ এবং ছয় ছয়টি অডিও অ্যালবাম উপহার দেবার মাধ্যমে খ্যাতিমান সাংবাদিক কলামিস্ট গীতিকার ও কবি নাজমুল ইসলাম মকবুল মতলব বাজদের বাস্তব প্রতিচ্ছবি সঙ্গীতের মাধ্যমে তুলে ধরে মজলুমদের পক্ষে দাঁড়িয়েছেন। এটা আমাদের জন্য গর্বের।
প্রধান আলোচকের বক্তব্যে সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী বলেন, সমাজের অন্তহীন সমস্যার নেপথ্য কারিগর হচ্ছে কতিপয় সুযোগ সন্ধানী প্রতারক কতিথ সমাজপতি দুর্নীতিবাজ স্বার্থপর মতলববাজ ভন্ড নেতা পাতি নেতা। এরাই নানান অপকর্মের মাধ্যমে আসল দেশপ্রেমিক নেতা ও সমাজসেবীদের সুনাম ক্ষুন্ন করছে। এদের কুট কৌশল ও প্রতিহিংসায় প্রতারিত ও ক্ষতিগ্রস্থ হন দেশের নিরপরাধ সাধারন মানুষ। লেখনীর মাধ্যমে এদের সামাজিকভাবে প্রতিরোধে এগিয়ে এসেছেন কবি নাজমুল।
সভাপতির বক্তব্যে মুহাম্মদ মুনতাসির আলী বলেন, সুরমার পানি শুকিয়ে যাচ্ছে। বাসিয়ারও শুকিয়ে যাচ্ছে। কবি নাজমুল ইসলাম মকবুল’র সঙ্গীত এই শুকিয়ে যাওয়ার মুহুর্তে আবারও ফিরিয়ে দিচ্ছে অতীতের সেই প্রাণচাঞ্চল্য। আমরা তাঁর লেখনিতে শীতালংশাহ, দুরবীন শাহ, হাসন রাজার লেখনির মেলবন্ধন খুঁজে পাই। একদিন তিনিও সেই স্থানে অধিষ্ঠিত হবেন, আমরা তা অবলোকন করছি। তিনি আরও বলেন, কবি নাজমুলের অধিকাংশ গানেই জালিমের বিরুদ্ধে প্রতিবাদের বাস্তব প্রতিচ্ছবি আমাদের কর্ণকুহরে বারবার প্রতিধ্বনিত হচ্ছে। এ ধরনের সাহসী উদ্যোগকে আমরা স্বাগত জানাই। অ্যালবামটির নামকরণ প্রতিচ্ছবি স্বার্থক ও সময়োপযোগী হয়েছে বলে মনে করি আমরা।
অনুভুতি ব্যক্ত করতে গিয়ে কবি নাজমুল তাঁর বক্তব্যে বলেন, স্মরণীয় এ অনুষ্ঠানের প্রধান অতিথি এ অনুষ্ঠানেই বিশ্বনাথে একটি মহিলা কলেজ প্রতিষ্ঠার ঘোষনা দেয়ায় আমরা বিশ্বনাথবাসীর পক্ষ থেকে তাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তিনি আরও বলেন, সিলেটসহ দেশ বিদেশের কবি-সাহিত্যিক, সাংবাদিক-সমাজসেবী পেশাজীবিরা আমাকে যেভাবে সহযোগীতা করে যাচ্ছেন কৃতজ্ঞতা জানানো ছাড়া প্রতিদান দেবার সাধ্য আমার নেই। লেখনীর মাধ্যমে আজীবন যেন মানুষের কল্যাণে কাজ করে যেতে পারি সে দোয়া চাই সকলের।
কাওছার আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসহাক একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, প্রিন্সিপাল ইলিয়াস আলী, সমাজসেবী ও শিক্ষানুরাগী আনসার মাহমুদ, রোটারিয়ান কবি গল্পকার রেবেকা জাহান রোজি।
শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন জুবায়ের আহমদ। ‘প্রতিচ্ছবি’ অ্যালবাম থেকে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী জুনাইদ আজহারী। অনুষ্ঠানের বিশেষ আকর্ষন ছিল কাকন ফকিরের পূঁথি। পূঁথি পাঠ করেন নাজমুল ইসলাম মকবুল। প্রেস বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: