সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
করিমপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে সেলাই প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ

করিমপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে সেলাই প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ

asমুহাম্মদ আব্দুল বাছির সরদার : আত্মকর্ম সংস্থানের জন্য বেকার মহিলাদের ১০ দিনব্যাপি সেলাই প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে। রোববার সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সনদপত্র বিতরণ করা হয়। পরিষদের চেয়ারম্যান আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন। পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৭নং ওয়ার্ড মেম্বার মোঃ নজরুল ইসলামের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিরাই উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, ৯নং ওয়ার্ড মেম্বার মোঃ আবুতাহের মিয়া, সচিব শ্যামলা রাণী চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, যে কোন প্রশিক্ষণ মানুষের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হয়ে থাকে, আজকের প্রশিক্ষণার্থীরাও এক সময় সমাজের মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। তাই কেউই প্রশিক্ষণ নিয়ে বসে থাকলে হবেনা, নিজেদের সাধ্যমত কাজ করেই ব্যক্তি ও পরিবারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখারও আহ্বান জানান তিনি। ইউনিয়ন পরিষদের কোন ফান্ড থেকে সেলাই মেশিন দেয়ার সুযোগ থাকলে তা প্রশিক্ষণার্থীদের মধ্যে দেয়ার অনুরোধ জানান। তিনি আরো বলেন, প্রয়োজনে আমাদের উপজেলা পরিষদে আবেদন করলে সাধ্যমত আমরা সেলাই মেশিন দেয়ার চেষ্টা করবো।
asabs-treilarpic-13-09-2015-2১০ দিনব্যাপি সেলাই প্রশিক্ষণে করিমপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ৩৫ জন নারাী অংশগ্রহণ করেন। পরিষদ সূত্রে জানা যায়, প্রশিক্ষণার্থীরা হলেন মকসদপুর গ্রামের সাহিনা আক্তার, হেলেনা বেগম, তাছলিমা আক্তার, পুরাতন কর্ণগাঁও গ্রামের মোছাঃ নাছিমা বেগম, ধীতপুর গ্রামের দিলশানা বেগম, জয়নব বিবি, কাজুয়া গ্রামের রোমিয়া বেগম, হামিমা আক্তার, সুলতানা বেগম, হাবিবা বেগম, হলিমপুর গ্রামের তৃষ্ণা রাণী, শ্রীনারায়ণপুর গ্রামের রুপালী দাস, সুমিতী রাণী, মাটিয়াপুর গ্রামের রাহেলা বেগম, মোছাঃ শেফালী বেগম, মোছাঃ সুলতানা বেগম, মোছাঃ সালমা বেগম, করিমপুর গ্রামের মুছলিমা বেগম, ছাইদা বেগম, মাহবুবা বেগম, টুকদিরাই গ্রামের পিংকী রাণী সূত্রধর, মাহমুদা খাতুন, সেলি লাল, সেলি রাণী দাস, রুম্মানা তাসনীম, তুলনা বেগম, নাতমীন চৌধুরী, পিংকী রাণী দাস, নাছিরপুর গ্রামের ববিতা বেগম, চান্দপুর গ্রামের সুজলা বর্মণ, সঞ্চিতা বর্মণ, স্মৃতিরাণী বর্মণ, তাজপুর গ্রামের সাজেদা বেগম, হাবিবা বেগম, স্বপ্না বেগম।
১০ দিনব্যাপি এই প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করেন আনোয়ার হোসেন, সফিক মিয়া, পূর্ণিমা রায়, আমিন উদ্দিন, নিখিল বর্মণ। করিমপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই প্রশিক্ষণের সার্বিক সহযোগিতায় ছিল স্থানীয় সরকার বিভাগ (এলজিএসপি-২)। উল্লেখ্য যে, করিমপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের টুকদিরাই গ্রামের আলহামদ সুপার মার্কেটে গত ২৭ আগস্ট হতে ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: