শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব, সম্পাদক পরিষদ ও আ স ম আবদুর রবের গভীর উদ্বেগ ইনকিলাব সাংবাদিকের ফুফুর দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ায় কার্গো বিমান বিধ্বস্ত, নিখোঁজ ৩ অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন চলমান প্রক্রিয়া: তথ্যমন্ত্রী বিএনপির উপদেষ্টা ফজলুল হক আছপিয়ার ইন্তেকাল আমরা দরিদ্রদের পাশে আছি: তালেবান চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশ ও জাতির কল্যাণে জমিয়তের নেতা-কর্মীদের ভূমিকা রাখতে হবে: জমিয়ত একাদশ-দ্বাদশের দুই পরীক্ষার মূল্যায়নে এইচএসসির ফল হবে: শিক্ষামন্ত্রী শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে ফেইসবুকে ব্যতিক্রমী প্রতিবাদের উদ্যোগ

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে ফেইসবুকে ব্যতিক্রমী প্রতিবাদের উদ্যোগ

amarsurma.com

আমার সুরমা ডটকম:

আগামী ১৫ই সেপ্টেম্বর রোজ বুধবার সোস্যাল মিডিয়া ফেইসবুকে বাংলাদেশে অবস্থানরত কাদিয়ানী ধর্মালম্বিদেরকে রাষ্ট্রীয় ভাবে অমুসলিম সংখ্যালঘু সম্প্রদায় ঘোষণার দাবি জানিয়ে একটি ব্যাতিক্রমধর্মী প্রতিবাদের মাধ্যমে সারা জাগানোর উদ্দ্যোগ গ্রহণ করেছেন প্রবাসে অবস্থানরত জমিয়তে উলামায়ে ইসলাম নেতৃবৃন্দ।

‘অবিলম্বে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম সংখ্যালঘু সম্প্রদায় ঘোষণা করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।’ এই দাবী সম্বলিত একটি ফেষ্টুন ফেইসবুকে সর্বস্থরের বাংলাদেশী তাওহিদী মুসলিম জনতাকে ঈমানী দায়ীত্ববোধ থেকে চলিত মাসের ১৫ তারিখ যার যার টাইমলাইনে তা আপলোড করে পোস্ট করতে আগ্রহী করে তুলার আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাওয়ার উদ্দ্যোগ গ্রহণ করা হয়। অচিরেই সকলের নিকট ফোষ্টুনটি পৌঁছিয়ে দেয়ার ব্যবস্থা করা হবে ইনশাআল্লাহ।

এ উপলক্ষে দেশ-বিদেশে অবস্থানরত জমিয়ত, যুব জমিয়ত এবং ছাত্র জমিয়ত সংশ্লিষ্ট সকল নেতা-কর্মি সমর্থকদের একান্ত সহযোগিতা কামনা করা হয়। হোয়াটসঅ্যাপ, ইমু, মেসেঞ্জারের মাধ্যমে ফ্রেন্ড-ফলোয়ারদেরকে নির্ধারিত তারিখে ব্যাতিক্রমধর্মী উক্ত প্রতিবাদে শামিল করতে আজ থেকে নিয়মিত প্রচেষ্টা চালিয়ে যাওয়ার বিষেশ অনুররোধ জানানো হচ্ছে।

উল্লেখ্য, বিগত ১৬ই আগস্ট বৃহস্পতিবার উমান জমিয়ত আয়োজিত হেফাজতের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী রাহ. এর স্মরণে জুমের মাধ্যমে আলোচনা সভা ও দোআ মাহফিল পরবর্তী আলোচনায় ইউরোপ, ইউকে, আমেরিকা ও মধ্যপ্রাচ্যে অবস্থানরত প্রবাসী জমিয়ত নেতৃবৃন্দ বাংলাদেশে সাম্প্রতিক কাদিয়ানীদের দু:সাহস ও দৌরাত্বের কথা উল্লেখ পুর্বক তাদেরকে রাষ্ট্রীয় ভাবে অমুসলিম ঘোষণার দাবি নিয়ে সুসাল মিডিয়ায় একটি বব্যতিক্রমী প্রতিবাদ দাবী উঠে। তখন উপস্থিত সকলে বিষয়টি খুবই গুরুত্বের সাথে আমলে নেন।

এ সময় বিষয়টি নিয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভার প্রাপ্ত সভাপতি, মহাসচিব সহ শীর্ষ মুরব্বিয়ানে কেরামের সাথে মতবিনিময় করে উনাদের অনুমতি নিয়ে পারস্পরিক আলোচনা করে চুড়ান্ত করনীয় নির্ধারণ করতে উপস্থিতিদের মাঝ থেকে কিছু নেতৃবৃন্দকে দায়িত্ব দেয়া হয়।

এরই পরিপ্রেক্ষিতে বিগত ১লা সেপ্টেম্বর দিবাগত রাত স্বল্প পরিসরে একটি জুম মিটিংয়ের মাধ্যমে উপরোল্লেখিত উদ্দ্যোগ গ্রহণ করা হয়। এতে উপস্থিত ছিলেন মাওলানা  রশিদ আহমদ, মাওলানা আব্দুল মুকসিত, মাওলানা আলী নূর, মাওলানা সৈয়দ তামিম আহম, মাওলানা আবু আফিফা আতিকুর রাহমান, মাওলানা আব্দুল হালিম সাতবাকি ও হাফেজ মাওলানা মুখলিসুর রহমান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: