বুধবার, ২২ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

কাশ্মীর দখলের প্রতিবাদে কালোদিবস পালন

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

১৯৪৭ সালের ২৭ অক্টোবর অবৈধভাবে জম্মু ও কাশ্মীর দখল করে ভারত। ভারতের অবৈধভাবে কাশ্মীর দখলের বিরুদ্ধে বিশ্বজুড়ে পাকিস্তানি ও কাশ্মীরিরা গতকাল রোববার (২৭ অক্টোবর) কালোদিবস পালন করেছেন।

ভারতের ওই দখলদারিত্ব প্রত্যাখ্যান করে পাকিস্তান। এই বার্তা বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে গতকাল রোববার নিয়ন্ত্রণ রেখার উভয় পাশে এই কর্মসূচি পালিত হয়েছে। জম্মু ও কাশ্মীর অচল করে দিয়ে এই কালোদিবস পালিত হয়েছে।
এদিকে, ইউরোপের বিভিন্ন শহরেও এই দিবসটি পালন করা হয়েছে। ব্রাসেলস, হেগ, ফ্রাংকফুর্ট ও বাসের্লোনাসহ বেশ কয়েকটি শহরে এই দিবস পালন করেছে পাকিস্তানি এ কাশ্মীরিরা। এ ছাড়া জাপানে অবস্থানরত পাকিস্তানিরা এদিন টোকিও ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ করেছে বলে জানা গেছে।
প্রসঙ্গত, গত ৫ আগস্ট সংবিধান থেকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা সংক্রান্ত ধারাটি বিলোপ করে ভারতের কেন্দ্রীয় সরকার। এর মাধ্যম জম্মু ও কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল করে ভারত। এর পর থেকেই ওই অঞ্চলজুড়ে হতাশা, ক্ষোভ ও আতঙ্ক বৃদ্ধি পাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: