বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
কুশিয়ারা নদী ভাঙ্গনে লক্ষাধিক মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন

কুশিয়ারা নদী ভাঙ্গনে লক্ষাধিক মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন

জিয়াউর রহমান, স্টাফ রিপোর্টার (জগন্নাথপুর): টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ফলে ভয়াবহ ভাঙনের কবলে জগন্নাথাপুর-বেগমপুর একমাত্র সড়কটি। যে সড়ক দিয়ে দুই উপজেলার লক্ষাধিক মানুষের যোগাযোগের মাধ্যম। তলিয়ে যাচ্ছে জালালপুর-ভাঙ্গাবাড়ির প্রায় অর্ধকিলোমিটার কুশিয়ারা নদীতে। উল্লেখ্য, বছরে বছরে ভাঙ্গনের ফলে নাম পড়েছে জালালপুর ভাঙ্গাবাড়ি।
এ পরিস্থিতিতে সড়ক যোগাযোগ ক্ষেত্রে চরম দূর্ভোগের শিকার ওসমানীনগর ও জগন্নাথপুর উপজেলার লক্ষাধিক মানুষ। এলাকাবাসি অনেকের সাথে কথা বলে জানা যায়, যদি ভাঙ্গাবাড়ির সড়কটি সম্পূর্ণ নদীর তলিয়ে যায়, তাহলে আশপাশের অনেক বাড়িঘর, ফসলি জমির অস্তিত্ব পাওয়া যাবেনা। ইতিমধ্যেই ফসলী জমি ও কয়েকটি বাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। নদী ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে দ্রুত পদক্ষেপ নেয়ার জোর দাবী জানিয়েও কোন সুফল পাচ্ছেনা এলাকাবাসি।
বিশেষ অনুসন্ধানে খবর মিলছে, দীর্ঘদিন ধরে ভাঙ্গন কবলিত এই এলাকার ক্ষতিগ্রস্ত জনসাধারণের ক্ষতি পোষাতে নেয়া হয়নি কোন উদ্যোগ। পাশাপাশি এই নদী ভাঙ্গন রোধকল্পে অনেক প্রতিশ্র“তি দেয়া হলেও বাস্তবে এর কোন উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছেনা। এখন পর্যন্ত এর কোন সুফল দেখতে না পাওয়ায় হতাশ হয়ে পরেছেন বলে জানালেন অনেকে। ভাঙ্গন প্রতিরোধে সরকারি কোন ব্যবস্থা না হওয়ায় এলাকাবাসি নিজ উদ্যোগে মঙ্গলবার মাটি কাটা শুরু করছেন। তারপরও যাতে বিলীন না হয়ে যায় একটি মাত্র যোগাযোগ মাধ্যম জগন্নাথাপুর-বেগমপুর একমাত্র সড়কটি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: