শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

কোম্পানিগঞ্জে পাথর কোয়ারিতে গর্ত ধ্বসে মৃতের সংখ্যা বেড়ে ৪

আমার সুরমা ডটকমসিলেটের কোম্পানিগঞ্জের ভোলাগঞ্জে পাথর কোয়ারিতে মাটি চাপা পড়া অবস্থায় আরো ২ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে এ দু’টি মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ নিয়ে মাটি চাপায় মৃতের সংখ্যা দাঁড়াল চারজনে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে তিনজন। রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে ভোলাগঞ্জ কোয়ারির হাজিরডেগনা এলাকায় আলী আমজদের মালিকানাধীন পাথর কোয়ারিতে গর্ত ধসে মাটি চাপা পড়া অবস্থায় গতরাত পর্যন্ত ২ জনকে মৃত ও ৩ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। রোববার রাতে উদ্ধার করা মৃতেরা হলেন সুনামগঞ্জের মুরাদপুর এলাকার আসকর আলীর ছেলে রুহুল আমিন (২২) ও একই এলাকার হযরত আলীর ছেলে মতিবুর (৩২)। তবে সকালে উদ্ধার করা হওয়া লাশের পরিচয় এখনো পাওয়া যায়নি। এ ঘটনায় যারা আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন তারা হলেন রুহেল (১৮), রফিকুল (১৬) ও ফিরোজ আলী (৪৫)। এদের মধ্যে ফিরোজ আলীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভোলাগঞ্জের হাজিরডেগনার সীমান্ত এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় সাথে সাথে ২ জন নিহত হন। তবে আজ সকাল ১১টার দিকে কোয়ারীতে অভিযান চালিয়ে আরো দুটি লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান চলছে। নিহতের সংখ্যা বাড়তে পারে।

মোট চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সোমবার সকালে কোম্পানীগঞ্জ থানা ওসি (তদন্ত) দিলিপ নাথ জানান, গতকাল রাতে ২ জনের লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। সকালে আরো দু’টি লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ দু’টি হাসপাতালে প্রেরণ করা হবে। দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে গত রাতেই কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে এ দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন। দুর্ঘটনাকবলিত গর্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজদের মালিকানাধীন বলে জানা গেছে। স্থানীয় একটি সূত্র জানা যায়, ভোলাগঞ্জ কোয়ারির হাজিরডেগনা এলাকায় রাতে জেনারেটর চালিয়ে পাথর উত্তোলন করা হচ্ছিল। রাত সাড়ে ৯টায় গর্ত ধসে এ প্রাণহানির ঘটনা ঘটে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: