শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
গণতন্ত্রকে শক্তিশালী করে তুলতেই দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন : সুরঞ্জিত সেনগুপ্ত এমপি

গণতন্ত্রকে শক্তিশালী করে তুলতেই দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন : সুরঞ্জিত সেনগুপ্ত এমপি

777আমার সুরমা ডটকম : সাবেক রেলপথমন্ত্রী ও আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, গণতন্ত্রকে শক্তিশালী করতেই দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রথমবারের মত স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে হবে। তৃণমূলের নেতাকর্মী, পৌর, উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্যর মতামতের ভিত্তিতে প্রার্থী চুড়ান্ত করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠাতে হবে। সেখান থেকে প্রতীক বরাদ্ধ দেবেন দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ হোসেন। নির্বাচন পেছানোর সম্ভাবনার কথা উল্লেখ করে তিনি বলেন, আলোচনা ছাড়া নির্বাচন কমিশন কিছু আচরণবিধি করে ফেলেছে, এ নিয়ে কিছু আপত্তি রয়েছে। বিএনপিসহ কিছু ছোট ছোট দলও সময় চাচ্ছে। তবে নির্বাচন পেছানোর এখতিয়ার একমাত্র নির্বাচন কমিশনের, এখানে সরকারের কিছু করার নেই। ২৮ নভেম্বর শনিবার পৌর নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন উপলক্ষে পৌর সদরের বিএডিসি মাঠে পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজদৌলা তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, জাতীয় নির্বাচন দলীয় প্রতীকে আর স্থানীয় নির্বাচন দলীয় প্রতীক ছাড়া, যা বিপরীতমুখি, তাতে গণতন্ত্র শক্তিশালী হতে পারেনা। তাই সরকার জাতীয় ও স্থানীয় নির্বাচন দলীয়ভাবে করার সিদ্ধান্ত নিয়েছে। বর্তমান মেয়রের প্রশংসা করে তিনি বলেন, আজিজুর রহমান বুলবুল যেভাবে পৌরসভাকে শতভাগ দূর্নীতি মুক্ত রেখে ৩য় শ্রেণি থেকে ২য় শ্রেণিতে উন্নীত করে, নিজস্ব সম্পত্তি দিয়ে পৌরভবন নির্মাণ ও বিশুদ্ধপানি সরবরাহ কেন্দ্র নির্মাণসহ নজির বিহীন পৌরকর আদায়ের মধ্য দিয়ে যে উন্নয়নের ধারাবাহিকতা রেখে গেছেন, আমি আশা করবো আগামীতে যে মেয়র আসবেন, সেই ধারাবাহিকতা বজায় রাখবেন বলে দল প্রত্যাশা করে।
উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান অবনি মোহন দাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছাব উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, হাবিবুর রহমান তালুকদার, প্রভাকর চৌধুরী, অভিরাম তালুকদার, রঞ্জন রায়, শাহজাহান সরদার, তাজুল ইসলাম, রশীদ আহমদ বাচ্চু, আরিফুজ্জামান চৌধুরী এহিয়া, মোশাহিদ মিয়া, তাজউদ্দিন মাস্টার, সুনুর উদ্দিন, হাবিবুর রহমান কাছা, শেখুল ইসলাম, জসিম উদ্দিন চৌধুরী, এনামুল হক তালুকদার, জুয়েল মিয়া, পারভেজ রহমান প্রমুখ। সম্ভাব্য প্রার্থী হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোশারফ মিয়া, আওয়ামীলীগ নেতা তাহের সর্দার, সফিকুল ইসলাম, সাবেক ভিপি ভারপ্রাপ্ত মেয়র বিশ্বজিৎ রায়, মতিউর রহমান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: