শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
জগন্নাথপুর উপজেলাকে বন্যাদুর্গত এলাকা ঘোষণার দাবিতে মানববন্ধন

জগন্নাথপুর উপজেলাকে বন্যাদুর্গত এলাকা ঘোষণার দাবিতে মানববন্ধন

জিয়াউর রহমান, স্টাফ রিপোর্টার (জগন্নাথপুর): সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলাকে বন্যাদুর্গত এলাকা ঘোষণা ও পানি উন্নয়ন বোর্ডের দূর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারী, সংশ্লিষ্ট ঠিকাদার ও প্রকল্প চেয়ারম্যানগণের দায়িত্বে অবহেলা বেড়িবাঁধ ভেঙ্গে নলুয়ার হাওর ও মহীয়ার হাওরসহ অনেক হাওরে পানি প্রবেশ করে বোরো ফসল তলিয়ে যাওয়ার কারণে সংশ্লিষ্টদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবিতে জগন্নাথপুর পৌরপয়েন্টে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিগত কয়েকদিনের ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের জগন্নাথপুরের ছোটবড় সবকটি হাওরগুলোর বোরো ফসল তলিয়ে যায়। ফলে উপজেলার কৃষকদের প্রধান অবলম্বন প্রায় ২শ’ কোটি টাকা মূল্যের বোরো ফসল নষ্ট হয়ে গেছে। বর্তমানে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার কৃষকরা ভয়াবহ দুর্যোগের শিকার।
বক্তারা বলেন, পানি উন্নয়ন বোর্ডের দূর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারী, সংশ্লিষ্ট ঠিকাদার ও প্রকল্প চেয়ারম্যানগণের দায়িত্বে অবহেলা বেড়িবাঁধ ভেঙ্গে নলুয়ার হাওর ও মহীয়ার হাওরে পানি প্রবেশ করে বোরো ফসল তলিয়ে যাওয়ার কারণে সংশ্লিষ্টদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং জগন্নাথপুর উপজেলাকে বন্যাদূর্গত এলাকা ঘোষণার দাবি করেন। কৃষকদের সহায়তা ও পুনর্বাসনের জন্য জরুরী সাহায্যের আবেদন জানান। জরুরী ভিত্তিতে জগন্নাথপুর উপজেলাকে বন্যাদুর্গত এলাকা ঘোষণা করে ফসলহারা কৃষকদের সব ধরণের সাহায্য প্রদানের দাবি জানানো হয়।
বিশাল মানববন্ধনে বক্তব্য রাখেন পৌর মেয়র আব্দুল মনাফ, মোহাঃ সুফি মিয়া, সুনামগঞ্জ-৩ উন্নয়ন ফোরামের যুগ্ম-আহবায়ক মাওলানা ইমরান আহমদ, সাংবাদিক হাফিজ মাওলানা জিয়াউর রহমান, আওয়ামীলীগ নেতা আব্দুল গফুর প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: