সোমবার, ২০ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
জনগণের দৌড়গোড়ায় পুষ্টিজ্ঞান পৌঁছানোই আমাদের লক্ষ্য-ড. বদিউল আলম মজুমদার

জনগণের দৌড়গোড়ায় পুষ্টিজ্ঞান পৌঁছানোই আমাদের লক্ষ্য-ড. বদিউল আলম মজুমদার

abs-gainnewspic-23-11-2016আমার সুরমা ডটকমদি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ-এর প্রতিনিধি ও গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ড. বদিউল আলম মজুমদার বলেছেন, অনুপুষ্টি মানব দেহের জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান, ভিটামিন এবং খনিজ উপাদান সমূহকেই মূলত অনুপুষ্টি উপাদান বলা হয়। ভিটামিন-এ ও আয়োডিনের অভাবে মানুষ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়। সারাবিশ্বে ২ বিলিয়ন জনগোষ্ঠি অনুপুষ্টিতে ভুগছে। বাংলাদেশের শিশুদের ৪৫ শতাংশ এবং নারীদের ৫৭ শতাংশ অনুপুষ্টি ভুগছে। পুষ্টি বিষয়ে সবাইকে সচেতন করাই আমাদের লক্ষ্য, আর এ লক্ষ্যেই হাওরপাড়ের দিরাই উপজেলার প্রতিটি ইউনিয়নসহ প্রতিটি ওয়ার্ডে সচেতনতা মূলকসভা করা হবে, চরনারচর ইউনিয়নে উদ্বোধনীসভা ও রাজানগরে ইউনিয়নে সমাপনী অনুষ্ঠান করা হবে।
বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে গ্রাম বাংলার তৃণমূল পর্যায়ে ভিটামিন-এ সমৃদ্ধ ভোজ্যতেল ও আয়োডিনযুক্ত প্রচারাভিযান প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। দি হাঙ্গার প্রজেক্ট আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আলমগীর কবির। দি হাঙ্গার প্রজেক্টের সুনামগঞ্জ জেলা সমন্বয়কারী আব্দুল হালিমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী।
ড. বদিউল আলম মজুমদার বলেছেন, নির্দলীয় নির্বাচন না হওয়াতে নির্বাচনী প্রক্রিয়া কুলষিত হচ্ছে, ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে যে পরিমান রক্তারক্তি হয়েছে, তাতে নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করেছে, যা সরকারের দেউলিয়াত্বের প্রমাণ। আমরা স্থানীয় সরকারকে শক্তিশালী করতে ও সর্বক্ষেত্রে নির্বাচিত জনপ্রতিনিধি নির্বাচনের জন্য আন্দোলন করে আসছি। নির্বাচন কমিশন নির্দলীয়ভাবে জেলা পরিষদ নির্বাচনের তফশীল ঘোষণা করেছে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয়ভাবে প্রার্থী মনোনয়ন দেওয়া হচ্ছে, যা স্থানীয় সরকার নির্বাচনের জন্য গ্রহণযোগ্য নয়।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিরাই সরমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান চৌধুরী, ভাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাজাহান কাজী, কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান তালুকদার, রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৌম্য চৌধুরী সমু, চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস, তাড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল কদ্দুস, শিক্ষক রতিকান্ত দাস, দিরাই প্রেসক্লাবের সদস্য সচিব জিয়াউর রহমান লিটন, সমাজকর্মী জুনায়েদ মিয়া ও জুবের সরদার দিগন্ত।
এ সময় উপস্থিত ছিলেন করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আছাব উদ্দিন সরদার, জাকির হোসেন, ব্র্যাকের এসএলজির রফিকুল ইসলাম, দি হাঙ্গার প্রজেক্টের হবিগঞ্জ জেলা সমন্বয়কারী এএসএম আখতারুল ইসলাম, দিরাই উপজেলা সমন্বয়কারী মোঃ মাহবুব হোসেন, প্রজেক্টের হিসাব রক্ষক একে কুদরত পাশা, করিমপুর ইউনিয়ন সমন্বয়কারী মুহাম্মদ আব্দুল বাছির সরদার, জগদল ইউনিয়ন সমন্বয়কারী কামরুল ইসলাম জিলানী, ভাটিপাড়া ইউনিয়ন সমন্বয়কারী স্বাগতা রাণী, রাজানগর ইউনিয়ন সমন্বয়কারী দুলালী রাণী, চরনাচর ইউনিয়ন সমন্বয়কারী সুকুমার দাস, দিরাই সরমঙ্গল ইউনিয়ন সমন্বয়কারী কেয়া রানী দাস, কুলঞ্জ ইউনিয়ন সমন্বয়কারী মোঃ ইসহাক মিয়া, সামছুল ইসলাম সরদার, মুজাদিুল ইসলাম সর্দারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। সভায় ভিটামিন-এ ও আয়োডিনযুক্ত লবণের ওপর বক্তব্য রাখেন উপজেলা মেডিকেল অফিসার ডাঃ সুমিত পুরকায়স্থ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: