শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

জামালগঞ্জে গ্রাম পুলিশদের বেতন স্কেলের দাবীতে মানববন্ধন

মোঃ মানিক মিয়া, জামালগঞ্জ (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা: কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় গ্রাম পুলিশরা ৪র্থ শ্রেণীর কর্মচারীদের সমস্কেল বাস্তাবায়ের দাবীতে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছেন। রবিবার সকালে জামালগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে বাংলাদেশ গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়ন জামালগঞ্জ শাখার উদ্দ্যেগে মানববন্ধনে উপজেলার ৬টি ইউনিয়নের গ্রাম পুলিশ, দফাদার, মহল্লাদারগণ অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন জামালগঞ্জ গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়নের সভাপতি আফাজ উদ্দিন, সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, শামছুন্নুৃর মিয়া, কাশেম আলী, চিত্তরঞ্জন, শরফুল বেগম, লক্ষী রানী, অনিমা দাশ প্রমূখ।
বক্তারা বলেন, বাংলাদেশে ৬৮ হাজার গ্রামের আইন-শৃঙ্খলা রক্ষা নিয়জিত ৪৬ হাজার ৮৭০ জন গ্রাম পুলিশ কর্মরত আছেন। ব্রিটিশ আমল থেকে বিরামহীনভাবে এই দায়িত্ব পালন করেও কোন বেতন স্কেল বাস্তাবায়ন হয়নি। ৫৯ বছর চাকুরীর পর মাত্র ৬০ হাজার টাকা নিয়ে অবসর গ্রহণ করতে হয়। দ্রব্যমূল্যে উর্ধ্বগতির কারণে জীবন যাত্রা এখন মানবেতর। ১৯৬৮ সনের গ্রামপুলিশের জন্য ১০০ টাকা ধার্যকৃত বেতন স্কেলের নিদের্শ বাস্তাবায়ন হয়নি, ১৯৭৬ সনেও জারি করা নির্দেশও বাস্তাবায় হয়নি। ২০০৮ সনে গ্রাম পুলিশদের বেতনস্কেল ১ কোটি টাকা কল্যান তহবিল এর সিদ্ধান্ত নিয়েও বাস্তাবায়ন হয়নি। ২০১৩ সালে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে হতে গ্রাম পুলিশ চাকুরী বিধিমালা খসড়া প্রনয়ণ করেও বাস্তাবায়িত হয়নি। সেই বিধি মোতাবেক সরকার পে-কমিশন বেতনস্কেল প্রদানের জন্য সুপারিশ করে ৪র্থ শ্রেণীর কর্মচারী সম এবং সর্বনি¤œ বেতনস্কেল ৮ হাজার ২০০ টাকা সুবিধা দিলেও তাতে আমাদের গ্রামপুলিশের বেতন স্কেল অর্ন্তভূক্ত হয়নি। গ্রাম পুলিশের জন্য মাত্র ১ হাজার ৯০০ টাকা থেকে ৩ হাজার ৪০০ টাকার মধ্যেই সীমাবদ্ধ থেকে যায়। গত ৯ ফেব্রুয়ারি ১৭ইং তারিখে মহান সংসদে উত্থাপিত গ্রামপুলিশের বেতন বৃদ্ধি ও জাতীয় করণে বিলটি উত্থাপন করলেও তা বাস্তবায়িত হয়নি। ৪র্থ শ্রেণীর সরকারি কর্মচারীদের সমস্কেল বেতন স্কেল ও জাতীয় করণের জন্য প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই। মানববন্ধন শেষে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান ও জামালগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুল হাসানের কাছে স্মারকলিপি প্রাদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: