শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
জামালগঞ্জে বিএনপির র‌্যালী ও আলাচনা সভা

জামালগঞ্জে বিএনপির র‌্যালী ও আলাচনা সভা

মোঃ মানিক মিয়া, জামালগঞ্জ (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা: “চেতনায় ৭ নভেম্বর, বিশ^াসে জিয়া” এই শ্লোগানকে সামনে রেখে ব্যাপক উচ্ছ্বাস আর আনন্দঘন পরিবেশে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে উপজেলার শিক্ষক মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সিনিয়র নেতা মোঃ সিরাজ মিয়া। জামালগঞ্জ কলেজ শাখার ছাত্রদল নেতা কয়েছ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সিনিয়র নেতা শফিকুর রহমান, মোহাম্মদ আলী, শাহ্ মোঃ শাহজাহান মিয়া, নূর মিঞা, জুলফিকার চৌধুরী রানা, গোলাম সারুয়ার, মাসুক মিয়া, জয়নাল আবেদীন। অন্যানের মাঝে বক্তব্য রাখেন যুব নেতা হাছিন তালুকদার, আখতারুজ্জামান তালুকাদর, ছাত্রনেতা মোনায়েম হোসেন, নাদিম মাহমুদ, আলমগীর কবীর, রবিন, ইফতেখার চৌধুরী, আল আমীন, রাহুল, আবুহানিফ, কয়েছ প্রমুখ। এ সময় উপজেলা বিএনপি, ছাত্রদল, যুবদল, শ্রমিকদল ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, ১৯৭৫ সালে ৭ নভেম্বর এই দিনে সিপাহী জনতা এক সাথে মিলে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বহুদলীয় গণতন্ত্রে প্রবক্তা বাংলাদের সফল রাষ্ট্রনায়ক জিয়াউর রহমানের বলিষ্ট ভুমিকার কারণেই দেশকে এক নীলনকশা থেকে রক্ষা করেন। ৩৮ বছর পূর্বে আ’লীগের বাকশালী একদলী শাসন ব্যবস্থা থেকে বাংলার মানুষকে মুক্ত করতে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সুস্থ ধারার রাজনীতির সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সৃষ্টি করেছিলেন। তার নিজ হাতে গড়া এ দেশের মাটি ও মানুষের প্রাণের সংগঠন বিএনপিকে এই জালিম সরকার ধ্বংস করার চেষ্টা করছে। বর্তমান সরকার গণতন্ত্রকে হরণ করে মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিতে চাইছে। এই সরকার বিনা কারণে বিএনপির নেতাকর্মী ও সমর্থকসহ সাধারণ জনগণকের মিথ্যা মামলার আসামী করে জেলে পাঠাচ্ছে। আওয়ামীলীগের কাছে দেশ, মানুষ, স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব নিরাপদ নেই। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিএনপির সরকারের বিকল্প নেই। বক্তারা বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিয়ে জনমত যাচাই এর আহবান জানান। দেশনেত্রী তিন বারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপর মিথ্যা রাজনৈতিক হয়রানীমুলক মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। তারুণ্যের অহংকার দেশনায়ক তারেক রহমানসহ সকল বিএনপির নেতাকর্মীকে মিথ্যা মামলা থেকে অব্যাহতি প্রদানের আহবান জানান। আলোচনা শেষে এক বর্ণাঢ্য র‌্যালী জামালগঞ্জ উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: