শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
জামালগঞ্জে মুক্তিযোদ্ধাদের নিয়োগ বাতিলের দাবীতে মানববন্ধন ও পথসভা

জামালগঞ্জে মুক্তিযোদ্ধাদের নিয়োগ বাতিলের দাবীতে মানববন্ধন ও পথসভা

মোঃ মানিক মিয়া, জামালগঞ্জ (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতাসুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে স্বজনপ্রীতি, অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও পথসভা গতকাল সোমবার সকালে জামালগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনের পর পথসভায় সভাপতিত্ব করেন সাবেক উপজেলা কমান্ডার এড. আসাদ উল্লাহ সরকার, সাবেক ডেপুটি কমান্ডার শ্রীকান্ত তালুকদারেরর সঞ্চালনায় প্রধান অতিথি হিেেসবে বক্তব্য রাখেন সাবেক জেলা মুক্তিযোদ্ধার ডেপুটি কমান্ডার ইউসুফ আল আজাদ। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সাবেক দপ্তর সম্পাদক আব্দুর রশিদ, মুক্তিযোদ্ধা আলতাফুর রহমান প্রমূখ।
এ দাবীতে একাত্বতা পোষণ করেন জামালগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাচনা বাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মাদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন, ভীমখালী ইউপি চেয়ারম্যান মো. দুলাল মিয়া, জামালগঞ্জ উত্তর ইউপি চেয়ারম্যান মো. রজব আলী, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফ উল্লাহ, প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ।
বক্তারা বলেন, সকল জেলা পর্যায়ে ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সরকারী নীতিমালা হচ্ছে স্ব স্ব জেলায় স্থায়ীভাবে বসবাসকারী প্রার্থীকে চাকরীতে নিয়োগ দেওয়া, যদি কোন কারণে সংশ্লিষ্ট জেলায় কোন উপযুক্ত প্রার্থী না পাওয়া যায় সেই ক্ষেত্রে অন্যজেলার প্রার্থী নিয়োগের বিধান আছে। কিন্তু আমাদের সুনামগঞ্জ জেলায় মহামান্য সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের নির্দেশনা অমান্য করে বিগত ২৮/২/১৮ ইং ৩৩টি পদের মধ্যে ২৫ জনকে বিভিন্ন জেলার থেকে লোকজন নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও সরকারী আইন অনুসারে মুক্তিযোদ্ধা কোটা, আদিবাসী কোটা, প্রতিবন্ধী কোটা, উপজাতি কোটা, আনসার ভিডিপি কোটা, নৃ-গোষ্টী কোটা সংরক্ষণ করা হয়নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারেরর মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে এ নিয়োগ বাতিল করে পূর্ণরায় নিয়োগ পরীক্ষা গ্রহণের জন্য স্মারকলিপি প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: