শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
জেলা প্রশাসকের কাছে অভিযোগ-ছাতকে প্রভাবশালীদের নির্যাতনে একটি পরিবার বাড়ি ছাড়া

জেলা প্রশাসকের কাছে অভিযোগ-ছাতকে প্রভাবশালীদের নির্যাতনে একটি পরিবার বাড়ি ছাড়া

চান মিয়া, বিশেষ সংবাদদাতা (সুনামগঞ্জ): সুনামগঞ্জের ছাতকে ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে একটি পরিবার মিথ্যাও হয়রানী মামলায় চরম দূর্ভোগ করছেন। এভাবে প্রতিপক্ষের অব্যাহত মামলা-হামলার ভয়ে পরিবার এখন বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। কিন্তু ভয়ে কেউ এসব অপকর্মের প্রতিবাদ করার সাহস পায়না। সুনামগঞ্জ জেলা প্রশাসকের কাছে এক লিখিত আবেদনে এ অভিযোগ করা হয়। গত ২৬ ফেব্র“য়ারি জাউয়া ইউপির মনিয়াশের গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে আব্দুর রউফের দেয়া আবেদনে বলা হয়, একই গ্রামের প্রভাবশালী মৃত হারিছ আলীর ছেলে আব্দুস সামাদ ও তার বাহিনী মিলে আব্দুর রউফের রেকর্ডিয় ভূমি জবর-দখলের উদ্দেশ্যে একের পর এক নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এতে গত ৩১ জানুয়ারি সামাদ তার বাহিনীর লোকজন নিয়ে আব্দুর রউফের মালিকানা ভূমিতে জোরর্পূক মাছ ধরতে গেলে বাঁধা দেয়ায় বসত ঘরে হামলা ও ভাংচুর করে। এ সময় প্রতিপক্ষের হামলায় পরিবারের মহিলাসহ অনেকে আহত হয়। হামলা শেষে যাবার পথে জখমিদের চিকিৎসা ও মামলা করলে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। এরপর থেকে আব্দুর রউফ বাড়িঘর ছেড়ে পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছে। এতে সামাদ বাহিনী বাড়ি থেকে বাঁশ-গাছ অবাধে কেটে নিয়ে যাচ্ছে।
এদিকে পলাতক থাকার পরও গত ৪ ফেব্র“য়ারি সামাদের ছোট ভাইয়ের স্ত্রী আমিরুন নেছার মৃত সন্তান প্রসব হয়। এ ঘটনায় ছাতক থানায় মামলা একটি সাজানো মিথ্যা মামলা দায়ের করলে এসআই আবু আফসার ভূইয়া তদন্ত করে কোন সত্যতা পাননি। কিন্তু রহস্যজনক কারণে ঘটনার ২০ দিন পরে তার ভাই নূরুল হক বাদি হয়ে আব্দুর রউফ ও মাহমুদ আলীসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি মামলা রেকর্ড করা হয়। এখন সামাদ বাহিনীর মামলা-হামলা ও অত্যাচার-নির্যাতনে অতিষ্ট হয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে আব্দুর রউফের পরিবার। তারা এলাকার প্রভাবশালী থাকায় সন্ত্রাসী ও জবর-দখলদার সামাদ বাহিনীর অপকর্মের প্রতিবাদ এমনকি তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পাচ্ছেনা। এ ব্যাপারে পরিবারটি প্রশাসনের আশু হস্তক্ষেপ করছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: