রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
জোহা নিখোঁজ, জিডি নেয়নি পুলিশ!

জোহা নিখোঁজ, জিডি নেয়নি পুলিশ!

joha_120531আমার সুরমা ডটকম বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ডলার চুরির বিষয়ে তদন্তে সংশ্লিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ তানভীর হাসান জোহা নিখোঁজের অভিযোগ (জিডি) নিচ্ছে না পুলিশ। তার পরিবারের পক্ষ থেকে এ অভিযোগ করা হয়েছে। রাজধানীর কচুক্ষেত এলাকা থেকে বুধবার রাতের দিকে তাকে অপহরণ করা হয় বলে দাবি করেছেন তার পরিবারের সদস্যরা। এ ব্যাপারে জিডি করতে থানায় থানায় ঘুরে ব্যর্থ হয়েছেন বলেও তারা অভিযোগ করেছেন। অভিযোগে জানা গেছে, বুধবার অফিস থেকে বাসায় ফেরার সময় রাত ১২টার দিকে শেষবার স্ত্রীর সঙ্গে ফোনে কথা হয় তার। এর আগে দুইদিন তিনি বাসায় ফেরেননি।
জোহার পরিবারের সদস্যরা জানান, বুধবার রাতে বাসায় ফেরার সময় জোহার সঙ্গে তার বন্ধু ইয়ামির আহমেদ ছিলেন। তিনিই ফোন করে জোহার অপহরণের সংবাদ তার পরিবারকে জানান। এ খবর পাওয়ার পরপরই পুলিশকে জানাতে তারা কলাবাগান থানায় যান। এরপর কলাবাগান থানার পুলিশ তাদেরকে জানায়, অপহরণের ঘটনাস্থল কাফরুল থানা এলাকায়, তাই কাফরুল থানায় জিডি করতে হবে। এরপর তারা কাফরুল থানায় যাওয়ার পর তাদের ক্যান্টনমেন্ট থানায় পাঠানো হয়। পরে ক্যান্টনমেন্ট থানা থেকে ভাসানটেক থানায় তাদেরকে পাঠানো হয়। এরপর ভাসানটেক থানা পুলিশও জিডি নিতে অস্বীকার করে বলে তারা অভিযোগ করেছেন। একপর্যায়ে তারা সেখান থেকেও ফিরে বাসায় চলে আসেন।
এ ব্যাপারে কচুক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ঘটনাটি আমাদের এলাকায় নয়, ক্যান্টনমেন্ট থানা এলাকায় হয়েছে। তাই সেখানে যোগাযোগ করুন। এরপর ক্যান্টনমেন্ট থানায় যোগাযোগ করা হলে, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ঘটনাটি ভাষানটেক এলাকায় হয়েছে। সেখানে যোগাযোগ করতে বলা হয়। পরে ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, আমাদের কাছে এ ঘটনায় কেউ আসেননি।
এ ব্যাপারে তানভীর হাসান জোহার শ্যালক মাহমুদ হোসেন চৌধুরী বলেন, ঘটনাটি শোনার পর আমরা প্রথমে কলাবাগান, পরে কাফরুল ও ক্যান্টনমেন্ট থানায় যাই। ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমাদের নিয়ে ঘটনাস্থলে নিয়ে যান। সেখানে গিয়ে তিনি বলেন, এটি ভাষানটেক থানায় পড়েছে। এরপর তিনি চলে আসেন। পরে আমরা ভাষানটেক থানা না গিয়ে বাসায় ফিরে এসেছি।
উল্লেখ্য, তানভীর হাসান জোহা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের সাইবার নিরাপত্তা বিভাগের ডিরেক্টর (অপারেশন)। তবে এই প্রকল্পটি গত দুই মাস ধরে স্থগিত আছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিভার্জ থেকে হ্যাকিংয়ের মাধ্যমে ডলার সরিয়ে নেওয়ার ঘটনায় তদন্তের কাজে তাকে নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: