শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জের সুলতানপুর মাঠ দখলের চেষ্টা: আদালতে মামলা দায়ের

দক্ষিণ সুনামগঞ্জের সুলতানপুর মাঠ দখলের চেষ্টা: আদালতে মামলা দায়ের

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নে কামরূপদলং মৌজাস্থিত সুলতানপুর কবরস্থান, শ্মশান, খেলার মাঠ, হিজল-করচ বাগান, পুকুর-খালের জায়গা দখলকে কেন্দ্র করিয়া পার্বতীপুর গ্রামের মজিবুর রহমান, তারিফ মিয়া, সিরাজ মিয়া ও সদরপুর গ্রামের আরজু মিয়া, আজিদ আলী ও আব্দুল কদ্দুছসহ মোট ২৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রাম নিবাসী গৌছ আলীর ছেলে ছুরত আলী। যার কোর্ট পিটিশন মোকদ্দমা নং-বিবিধি-২৯৯/২০১৭ ফৌজদারী কার্যবিধি ১৪৪ দন্ডবিধি।
অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাধীন কামরূপদলং মৌজাস্থিত ২০৪নং জেএল ৩ হতে ৩২৯ খতিয়ানের মধ্যে ১২৭টি খতিয়ানের ৭১০নং এসএ দাগে ১৫.০০ একর কবরস্থান, শ্মশান, খেলার মাঠ, হিজল-করচ বাগান, পুকুর-খালের জায়গার রেকর্ডীয় মালিকগণ ভোগ দখলে থাকাবস্থায় মৃত্যুবরণ করায় বাদীসহ সূত্রে বর্ণিত মামলার ১-৫৪ জন সাক্ষীগণ উত্তরাধিকারী মালিক হয়ে ভোগদখলে আছেন। বর্ণিত কবরস্থান, শ্মশান, খেলার মাঠ, হিজল-করচ বাগান, পুকুর-খাল সুলতানপুর গ্রামবাসী গ্রামের উন্নয়নের স্বার্থে খেলার মাঠ ও গোচরণ ভূমি ব্যবহার ও খাল লিজ প্রদান করে লিজকৃত ভূমির লভ্যাংশ গ্রামের মসজিদ, মন্দির, করবস্থান, শ্মশান ঘাটসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে অর্থ ব্যয় করে আসছেন। গত ২২/০৯/২০১৭ ইং তারিখ সকাল ৯টায় সুলতানপুর গ্রামের আব্দুল আওয়াল, আব্দুল কাহার, আছমান আলী, চেরাগ আলীসহ কয়েক সাক্ষীগণ বর্ণিত ভূমির সীমানা নির্ধারণ করতে গেলে বিবাদী মজিবুর রহমান, তারিফ মিয়া, সিরাজ মিয়া, আরজু মিয়া, আজিদ আলী, আব্দুল কদ্দুছগণ দেশীয় অস্ত্রশস্ত্র দেখিয়ে তাদেরকে আক্রমণের চেষ্টা করে এবং বাধা প্রদান করে ভয়ভীতি দেখায় অভিযোগে প্রকাশ।
দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী অভিযোগের বিষয়টির সত্যতা নিশ্চিত করেন এবং তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নিদের্শ প্রদান করা হয়েছে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: