মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে ১২ বস্তা ওএমএস ও ভিজিএফ চাল পাচারকালে আটক

দক্ষিণ সুনামগঞ্জে ১২ বস্তা ওএমএস ও ভিজিএফ চাল পাচারকালে আটক

দক্ষিণ সুনামগঞ্জ (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতাসরকারি চাল নির্দিষ্ট বিক্রয় পয়েন্টে বিক্রয়ের কথা থাকলেও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্বপাগলা ইউনিয়নের খুদিরাই-রসনী ওয়ার্ডে বিশেষ ওএমএস ও ভিজিএফ চাল গোদাম থেকে পাচার করে বিক্রয় করা হচ্ছে খোলা বাজারে। যেখান থেকে ন্যায্য দামে কিনবেন স্বল্প আয়ের মানুষ। কিন্তু সেই চাল গুদাম থেকে বের হয়ে যাচ্ছে চোরাই পথে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৯টায় খুদিরাই গ্রামের আলতাব আলীর বসত বাড়ীতে অস্থায়ী খাদ্য গোদাম থেকে ডিলার সুনু মিয়ার যোগসাজসে কতিপয় চোরাই চাল সিন্ডিকেট চক্রের হোতা চুড়খাই গ্রামের মৃত মদরিছ আলীর ছেলে এনামুল হক ও খুদিরাই গ্রামের মৃত হাজী আসিদ আলীর ছেলে শাহীনুর রহমান দামোধরতপী বাজার এলাকার আলাল মিয়া অটো রাইছ মিলের ভিতরে সরকারি ১২ বস্তা চাল নিয়ে যায় এবং এবং সরকারি বস্তা পরিবর্তন করে নতুন বস্তায় ভর্তি করার সময় স্থানীয় এলাকাবাসী সরকারি চাল পাচারের বিষয়টি বুঝতে পেরে মিলটি ঘেরাও করেন। তাৎক্ষণিক বিষয়টি বুঝতে পেরে এলামুল হক ও শাহীনুর রহমান পালিয়ে যায়। পরে স্থানীয় দামোধরতপী গ্রামের আব্দুন নুরের ছেলে এম এ কাসেম, মৃত ইসরাইল আলীর ছেলে রফিক উদ্দিন আরিফ, রাজা মিয়ার ছেলে কয়েছ মিয়া, ডিগারকান্দি গ্রামের আরজক আলী ছেলে ফয়জুল ইসলাম ও ইউপি সদস্য আজির উদ্দিনসহ এলাকাবাসী উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে খবর দিলে তাৎক্ষণিক খবর পেয়ে ট্যাগ অফিসার নুরে আলম সিদ্দিক, থানা পুলিশের এসআই মাজহারুল ইসলাম, এসআই ফারুক আহমদ ঘটনাস্থলে গিয়ে পুলিশ প্রশাসন ঘটনাস্থলে গিয়ে সরকারি বস্তা ও চাল দেখে সরকারি চাল হিসাবে নিশ্চিত করেন।
এ ব্যাপারে ডিলার সুনু মিয়ার নিকট বিষয়টি জানতে চাইলে তিনি জানান যে, আমার গোদামে থাকা চাল সঠিক আছে, আমি এই বিষয়ে জানিনা। উপজেলা খাদ্য অফিসার রুমেনা আফরোজ জানান, সরকারি চাল আটকের বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ প্রশাসন চালগুলি জব্দ করে। সঠিক তথ্য প্রমাণ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ হারুন অর রশীদ জানান, ঘটনাস্থলে পুলিশ প্রশাসনকে পাঠিয়েছি। দোষী যেই ব্যক্তি হউক কাউকে ছাড় দেয়া হবে না। দোষীদের বিরুদ্ধে আইনানূগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: