মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ের কালনী নদীতে নৌকা বাইচে হাজারো মানুষের ঢল

দিরাইয়ের কালনী নদীতে নৌকা বাইচে হাজারো মানুষের ঢল

asabs-nawkabaichpic-(2)-08-10-2015

মুহাম্মদ আব্দুল বাছির সরদার : সুনামগঞ্জের দিরাইয়ের কালনী নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে করিমপুর ইউনিয়নের চান্দপুর গ্রামের নৌকা। বৃহস্পতিবার দুপুর ২টায় আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হওয়া এ নৌকা বাইচে সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোণাসহ বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন নামের প্রায় ১৩টি নৌকা অংশ নেয়। দিরাই উপজেলা যুবলীগ আয়োজিত গ্রাম বাংলার এই ঐতিহ্যবাহী উৎসবে হাওর জনপদের নারী-পুরুষসহ প্রায় ৩০ হাজার মানুষ উপস্থিত ছিলেন। টুর্নামেন্ট আকারে অনুষ্ঠিত এই উৎসব বিভিন্ন্ পর্বে নৌকাগুলো বাইচে অংশ নেয়। পরে চুড়ান্ত পর্বে উত্তীর্ণ নৌকা ও পাইকদের পুরষ্কৃত করা হয়। প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছে সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের চান্দপুর গ্রামের নৌকা, ২য় হয়েছে উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের পানগাঁও গ্রামের নৌকা ও ৩য় স্থান অধিকার করেছে জেলার ছাতক উপজেলার গোবিন্দপুরের নৌকা। প্রথম পুরষ্কার দেয়া হয়েছে স্বর্ণের নৌকা, দ্বিতীয় পুরষ্কার ২১ ইঞ্চি রঙিন টেলিভিশন ও তৃতীয় পুরষ্কার একটি খাসি। এছাড়া ‘যেমন খুশি তেমন সাজো’ পর্বে ৪টি মোবাইল ফোন বিশেষ পুরষ্কার হিসেবে দেয়া হয়েছে।
asabs-nawkabaichpic-(1)-08-10-2015

পুরষ্কার বিতরণি অনুষ্ঠানে আয়োজক কমিটির সভাপতি রঞ্জন রায়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারি কমিশার (ভূমি) বিশ্বজিৎ কুমার পাল, ভারপ্রাপ্ত মেয়র বিশ্বজিৎ রায়, ওসি বায়েছ আলম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সোহেল মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশারফ মিয়া, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহাজাহান সরদার, কৃষকলীগ সভাপতি তাজুল ইসলাম, দিরাই প্রেসক্লাব সভাপতি টিপু সুলতান, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, যুগ্ম-সম্পাদক আবু হানিফ চৌধুরী, পৌর যুবলীগ সভাপতি কাউন্সিলর এনামুল হক তালুকদার, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরদার গোলাম মোস্তফা রুমি ও তাহের সরদার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: