রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :

দিরাইয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১১২ জন

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সিলেট শিক্ষা বোর্ডের অধীনে সুনামগঞ্জের দিরাই উপজেলায় এবারের এসএসসি পরীক্ষায় ২৩টি বিদ্যালয় থেকে ২ হাজার ৫ শত ৫৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ২ হাজর ৯৫ জন। এরমধ্যে ১১২ জন জিপিএ-৫ পেয়েছে। পাশের হার ৮১.২৯।

অপরদিকে শতভাগ পাশ করেছে বাংলাদেশ ফিমেইল একাডেমীতে। প্রতিষ্ঠানটিতে ২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৭ জনই পাশ করেছে। জিপিএ-৫ প্রাপ্তির দিকে উপজেলার যৌথভাবে ৪৮টি জিপিএ-৫ পেয়ে শীর্ষে রয়েছে দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় এবং যৌথভাবে উপজেলায় ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে ২৩টি জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে বিদ্যালয়টি।

দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল জানান, দিরাই উপজেলার মধ্যে দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়টি প্রথম অবস্থানে রয়েছে। এজন্য বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দের প্রতি ধন্যবাদ জানান। তিনি আরও জানান, শিক্ষার্থীরা নিবেদিত ছিল, পাশাপাশি শিক্ষকবৃন্দের অক্লান্ত পরিশ্রমের কারণেই আজকের এই ফলাফল। আগামীতে আরও ভালো ফলাফলের আশা ব্যক্ত করে বলেন, শুধু শিক্ষকবৃন্দের আন্তরিক হলেই হবে না, অবিভাবকদেরও আন্তরিক হতে হবে। তাহলেই একটি শিক্ষার্থীর উজ্জ্বল গড়া সম্ভব।

অন্যদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে সমমান দাখিল পরীক্ষায় উপজেলার ৬টি মাদরাসা থেকে ২১১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে মোট কৃতকার্য হয়েছে ১৯০ জন। এরমধ্যে জিপিএ-৫ কেউ পায়নি এবং কোনো মাদরাসায় শতভাগ উত্তীর্ণ হয়নি। পাশের হার শতকরা ৯০.০৪%।

এদিকে এগিয়ে শ্যামারচর ইসলামিয়া দাখিল মাদরাসা। প্রতিষ্ঠানটির ২৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৭ জন উত্তীর্ণ হয়। কোন জিপিএ-৫ আসেনি। পাশের হার ৯৬.৪২%। হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার ৫৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৫ জন উত্তীর্ণ হয়। কোন জিপিএ-৫ আসেনি। পাশের হার ৯৪.৮৩%।

অপরদিকে উপজেলার ৩টি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান (ভোকেশনাল) থেকে ১৫০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২৫টি জিপিএ-৫ সহ ১৩৭ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯১.৩৩%। এরমধ্যে পৌরসদরে অবস্থিত দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫টি জিপিএ-৫ সহ ৬৭ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯৩.০৬%। ব্রজেন্দ্রগঞ্জ আরসি উচ্চ বিদ্যালয় থেকে ৩৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৪টি জিপিএ-৫ সহ ৩৬ জন উত্তীর্ণ হয়। পাশের হার ১০০%।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: