রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে নতুন করে হাওর প্লাবিত: সকল জমি পানির নিচে

দিরাইয়ে নতুন করে হাওর প্লাবিত: সকল জমি পানির নিচে

মুহাম্মদ আব্দুল বাছির সরদার/মাহমুদুলহক স্বপন: সুনামগঞ্জের দিরাইয়ে নতুন করে হাওর প্লাবিত হয়ে সবকটি হাওরের জমি এখন পানির নিচে। উপজেলা মোট আবাদকৃত জমির পরিমাণ সম্পূর্ণ তলিয়ে গেছে গত কয়েকদিনের অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে। দিরাই উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, প্রচণ্ড ঝুঁকিতে থাকা উপজেলার কালিয়াকুটার হাওরটি অবশেষে শনিবার সকাল থেকেই পানি ডুকতে শুরু করেছে। এ হাওরে মোট জমির পরিমাণ ছিল প্রায় ৭ হাজার হেক্টর। সূত্র আরো জানায়, এ বছর উপজেলায় মোট বোরো জমি আবাদ করা হয়েছিল ২৮ হাজার হেক্টর, এরমধ্যে এর আগে কয়েক দফায় ২০ হাজার হেক্টর জমির বোরো ধান পানিতে তলিয়ে যাওয়ার পর অবশিষ্ট জমির মধ্যে শনিবার কালিয়াকুটা হাওরেও পানি প্রবেশ করছে। জানা যায়, নেত্রকোণা জেলা খালিয়াজুরি বাঁধ ভেঙে পানি প্রবেশ করার কারণে এর প্রভাব দিরাইয়ের রফিনগর, চরনারচর ও রাজানগরসহ তিনটি ইউনিয়নের আশপাশের গ্রামগুলোতে পড়েছে। এ হাওরে রফিনগর ইউনিয়নের রফিনগর, মির্জাপুর, মাছিমপুর, বলনপুর, বাসাখরচ, মেঘনা ও বারঘর; চরনারচর ইউনিয়নের চরনারচর, মাইতি, কার্তিকপুর, হারানপুর, কামালপুর, মাহতাবপুরসহ আশপাশের গ্রাম ও রাজানগর ইউনিয়নের রাজানগর, আনোয়ারপুর, মধুপুর, কাইমা, রন্নারচর, জাহানপুরসহ আশপাশের গ্রামগুলোর বোরো ধান আক্রান্ত হয়েছে। ফলে সাধারণ কৃষকের ঘরে চলছে কান্নার রোল।
এদিকে সুনামগঞ্জ জেলাকে বন্যা দূর্গত এলাকা ঘোষণার দাবিতে গতকাল দিরাই উপজেলার জগদল আল-ফারুক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা এক মানববন্ধন অনুষ্ঠান করেছে। এ সময় বিদ্যালয়ের শিক্ষকগণসহ শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: