বুধবার, ২২ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাই পৌরসভায় ভিজিএফ বিতরণে অনিয়মের অভিযোগকারীর উপর হামলা

দিরাই পৌরসভায় ভিজিএফ বিতরণে অনিয়মের অভিযোগকারীর উপর হামলা

আমার সুরমা ডটকমসুনামগঞ্জের দিরাই পৌরসভায় অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ভিজিএফ বিতরনের শুরুতেই অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ করার পর দুর্বৃত্তের হামলার ঘটনায় আহত হয়েছে ফয়েজ উদ্দীন (৫৫) নামের এক লোক। তিনি পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আব্দুর রহিম মিয়ার ছেলে। বৃহস্পতিবার বিকাল ৫টায় দিরাই বাজারে এ হামলার ঘটনাটি ঘটে। হামলায় আহতবস্থায় ফয়েজ মিয়াকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। জানা যায়, দিরাই পৌরসভার অকাল বন্যায় ক্ষতিগ্রস্থ ২ হাজার পরিবারের মাঝে সরকারি ত্রাণ ভিজিএফ কর্মসূচির চাল বিতরণের জন্য ১নং ওয়ার্ডের চণ্ডিপুর গ্রাম থেকে উদ্বোধন করা হয়। সকাল সাড়ে ৯টায় দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুজ্জমান পাভেল বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, পৌরসভার মেয়র উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাররফ মিয়া উপস্থিত ছিলেন।
এদিকে ভিজিএফ তালিকায় ক্ষতিগ্রস্থদের নাম অন্তর্ভুক্তিতে স্বজনপ্রীতি ও অনিয়মের লিখিত অভিযোগ করেন চণ্ডিপুর গ্রামের ফয়েজ মিয়াসহ ১৫-২০ জন লোক। বিকাল ৪টায় দিরাই ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়ে বাড়ি ফেরার পথে দিরাই বাজারে দুর্বৃত্তদের হামলায় আহত হন ফয়েজ উদ্দীন। ১নং ওয়ার্ড কাউন্সিলর মিয়াধন মিয়া বলেন, ক্ষতিগ্রস্থ কৃষকদের প্রথমে যে তালিকা করা হয় তা মেয়র সাহেব পরিবর্তন করে নিজের মতো তালিকা করায় আমি বিতরনকালে উপস্থিত থাকিনি। দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া বলেন, পৌরসভা স্বচ্ছভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে, কোন অনিয়ম হয়নি। শুনেছি সরকারি ত্রাণের চাল নিয়ে বাড়ি ফেরার পথে ২নং ওয়ার্ডের বাসিন্দা ফয়েজ উদ্দিন বাঁধা দিয়েছে। এ সময় রাস্তায় পড়ে গিয়ে তার মাথা ফেটে যায়। লিখিত অভিযোগের বিষয়টি স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুজ্জমান পাভেল বলেন, পৌরসভা এলাকায় ভিজিএফ কর্মসূচির অভিযোগ পাওয়া গেছে। বিকেল বেলা ১৫-২০ জন লোক অভিযোগ করেন। তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: