শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দেশের মানুষের শ্রমের বিনিময়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে—অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান

দেশের মানুষের শ্রমের বিনিময়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে—অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান

এমএম ইলিয়াছ আলী, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, এ দেশের সাধারণ মানুষের শ্রমের বিনিময়ে ও শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের দেশকে একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠা করার জন্য আমার কাজ করে যাচ্ছি। শনিবার দুপুর ১২টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এমএ মান্নানের ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘ ১৬ বছর ধরে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ডুংরিয়া উত্তরণ ক্লাব ও ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এমএ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষা ২০১৬ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কাথা বলেন।
মন্ত্রী বলেন, শিক্ষার্থীকে সারাদিন বইয়ের মধ্যে না রেখে খেলাধুলা ও অন্যান্য বই পড়তে দিতে হবে। তাহলেই মেধার বিকাশ ঘটবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা যখন লেখাপড়া করেছি, তখন এত সহজেই বিদ্যালয়ে যেতে পারতাম না; বাড়ির কাছে বিদ্যালয় ছিলনা, এত সুন্দর রাস্তাঘাট ছিলনা, ২-৩ মাইল পায়ে হেটে ও পানিতে সাতরিয়ে বিদ্যালয়ে যেতে হতো। এখন বাড়ির কাছেই বিদ্যালয়, আমি আশা করবো তোমরা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে এ দেশের নেতৃত্বে দেবে।
মন্ত্রী আরো বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসেই শিক্ষার মান ও শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে কাজ করছে। অসংখ্য স্কুল-কলেজ-মাদরাসা প্রতিষ্ঠা করেছি, আমরা হাওরাঞ্চলের যোগাযোগ ও বিদ্যুতের উন্নয়ন করেছি। আগামী দু-এক বছরের মধ্যে এ দেশের কোন পরিবার বিদ্যুতের আওতার বাইরে থাকবে না। তিনি বলেন, আমাদের নিজ দেশের টাকা দিয়ে আমরা পদ্মা সেতুর কাজ করছি। এ দেশের বিশ্বের বুকে একটি রুল মডেল হয়ে যাচ্ছে। বিভিন্ন দেশের মানুষ এখন বাংলাদেশকে নিয়ে গবেষণা করছে। কিভাবে এত দ্রুত বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
তিনি আরও বলেন, একটি চক্র এ উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়, এদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে। এরা আমাদের খায়, আমাদের পড়ে, আর আমাদের ভাগ্যে কুড়াল মারতে চায়, এদের দমন করতে হবে। মন্ত্রী বলেন, আমরা স্বাধীন জাতি, আমরা আর পরাধীন হতে চাইনা। সকল অপশক্তির বিরুদ্ধে এদেশের মানুষ স্বোচ্ছার।
ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মোনায়েমের সভাপতিত্বে ও ৮ম শ্রেণির শিক্ষার্থী আল মামুন, ইফ্ফাত জাহানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ লুৎফুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবির, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আলআমিন, জগন্নাথপুর থানা অফিসার ইনচার্জ মুরছালিন আহমদ, জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুখলিছুর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন এমএ মান্নান মেধা বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মোঃ নিজাম উদ্দিন খান। সভায় আরও বক্তব্য রাখেন শিক্ষার্থীর অভিভাবক ও জগন্নাথপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সানোয়ার হাসান সুনু, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি অ্যাডভোকেট বোরহান উদ্দিন দোলন, সাধারণ সম্পাদক ও উত্তরণ ক্লাব সভাপতি মনিরুজ্জামান সুজন। কৃতি শিক্ষার্থীদের মাঝে কোরআন তেলাওয়াত করে আমিনা খাতুন। এ সময় মন্ত্রী দক্ষিণ সুনামগঞ্জ, সুনামগঞ্জ সদর ও জগন্নাথপুর উপজেলার প্রথম গ্রেডে ১০ জন, দ্বিতীয় গ্রেডে ১৫ জন করে মোট ৭৫ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট, প্রাইজবন্ড, ক্যালেন্ডার ও বিভিন্ন বই পুরস্কার প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: