বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দেশে উন্নয়নের জোয়ার বইছে: প্রতিমন্ত্রী এমএ মান্নান

দেশে উন্নয়নের জোয়ার বইছে: প্রতিমন্ত্রী এমএ মান্নান

এমএম ইলিয়াছ আলীদক্ষিণ সুনামগঞ্জ (সুনামগঞ্জ) সংবাদদাতাঅর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, দেশে উন্নয়নের জোয়ার বইছে, ৪১ সালের মধ্যে এ দেশকে উন্নত মধ্যম আয়ের দেশে পরিণত করতে আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, এর সুফল আজ জনগণ পাচ্ছেন। মন্ত্রী বলেন, আজ থেকে ১০-১৫ বছর আগে এ দেশ কি ছিল, এতো বিদ্যুৎ ছিলনা, গ্রামে গ্রামে রাস্তা ছিলনা, স্কুল-কলেজ-মাদরাসা এতো বেশি ছিলনা। আমরা ক্ষমতায় আর পরে সেই অবহেলতি বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে কাজ করেছি। আজ প্রতিটি গ্রামে বিদ্যুৎ, স্কুল-মাদরাসা, রাস্তা নিমার্ণ করে গ্রামীণ জনগোষ্ঠিকে উন্নত জীবনের নিশ্চয়তা নিশ্চিত করেছি। শনিবার সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার এফআইভিডিবির হল রুমে এনআইএনজির আয়োজনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের বাস্তবায়নে, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যগণের জন্য ৩ দিনব্যাপি ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, আমার দেশের মানুষের জন্য ৫টি বিষয়কে প্রাধান্য দিচ্ছি, বিদ্যুৎ, যোগাযোগ (রাস্তা), স্বাস্থ্য, কৃষি, শিক্ষা। আর সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমরা পরাধীন নই, আমরা স্বাধীন জাতি, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে এ দেশের সাধারণ মানুষ ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আর অর্জিত হয়েছে পৃথিবীর বুকে লাল-সবুজের পতাকা। বাঙ্গালী জাতি বীরের জাতি। তিনি বলেন, অকাল বন্যায় আমাদের ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ক্ষতি ও দূর্যোগ কাটিয়ে উঠতে আমরা জনগণের পাশে আছি। সেই সাথে আমাদের উন্নয়ন কাজও চলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের সুনামগঞ্জে একটি মেডিকেল কলেজ, একটি বিশ্ববিদ্যালয় ও একটি টেক্সটাইল ইনস্টিটিউটের কাগজপত্রের কাজ সম্পন্ন হয়েছে, এখন শুধু টেন্ডার হয়ে অবকাঠামো নিমার্ণ করার জন্য অপেক্ষা করতে হয়ে, তবে একটু সময় লাগবে বলেও জানান তিনি।
সভায় উপজেলা নিবার্হী অফিসার মোঃ আলমগীর কবিরের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ মাসুদ আহমেদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ আল-আমিন প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নূরুল হক, পূর্বপাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পূর্ববীরগাঁও ইউপি চেয়ারম্যান নূর কালাম, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ আমিন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: