শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

নতুন রুপে আসছে এম.সি কলেজ বইমেলা

আশরাফ আহমেদ, এম.সি কলেজ প্রতিনিধি: নতুন রুপে আসছে ঐতিহ্যবাহি মুরারিচাঁদ (এম.সি) কলেজের একুশে গ্রন্থ মেলা। এম. সি কলেজের সাহিত্য চর্চার প্রাণকেন্দ্র বলে পরিচিত মুরারিচাঁদ কবিতা পরিষদটি ২য় বারের মত কলেজ ক্যাম্পাসে ঝাকঝমকপূর্ণ বই মেলার আয়োজন করতে যাচ্ছে। কলেজের পুরনো বাংলা বিভাগের সামনে “জীবনে তিনটি জিনিস প্রয়োজন, বই-বই ও বই” এই স্লোগানকে সামনে রেখে আগামী ২০-২১-এবং ২২ ফেব্রুয়ারির এই গ্রন্থ মেলা প্রতিদিন সকাল ১০ থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।
যেখানে প্রতিদিন দেশ বরেণ্য ব্যক্তিদের উপস্তিতিতে আলোচনা সভা, পরিষদের সদস্যের দ্বারা স্বরচিত  কবিতা আবৃত্তি, ত্রিয়েটার মুরারিচাঁদ কতৃক মঞ্চায়ন, নৃত্য, অভিনয় এবং মোহনার শিল্পীগোষ্ঠীর মঞ্চ মাতানো গান পরিবেশন করা হবে, থাকবে বাউল কালাই মিয়া, জাকির শাহের মত দেশ বরেণ্য শিল্পীদের দ্বারা মনমাতানো  দেশাত্ববোধক গান। এছাড়াও এবারের বইমেলায় কবিতা পরিষদ কতৃক দেশের প্রখ্যাত ব্যক্তিদের বিশেষ সম্মাননা দেওয়া হবে।
এবারের বইমেলাটি সম্পর্কে মুরারিচাঁদ কবিতা পরিষদের সভাপতি লক্ষন জানতে চাওয়া হলে তিনি বলেন, মহান একুশের চেতনাকে লালন করার ধরুন গতবারের ন্যায় এবারও আমরা কলেজ প্রশাষনের অনুমতিক্রমে একুশে বইমেলার আয়োজন করতে যাচ্ছি,তিনি আরও বলেন, ঐতিহ্যবাহি বিদ্যাপীঠের আকর্ষণীয় এই বই মেলায় অংশ নেয়ার জন্যে ইতিমধ্যেই অনেক গুলো প্রকাশনী ও বিক্রিতা প্রতিষ্ঠান কবিতা পরিষদের কাছে আবেদন জানিয়েছে, লক্ষন রায় আরও বলেন মেলা চলাকালিন যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কলেজ প্রশাষন সার্বিক ব্যবস্থা নিয়েছে।
এ সময় পরিষদটির সাধারণ সম্পাদক আব্দুল্লা আল সাহেদ জানান, গত বছরের চেয়ে এবারের বইমেলাটি অনেক বেশি আকর্ষণীয় করতে কবিতা পরিষদ মেলায় নতুন কিছু বিষয় যুক্ত করছে, যেজন্যে  দর্শকের সমাগম বেশি হবে বলেও তিনি আসা করছেন।
উল্লেখ্য: ২০১১ সালে “অখন্ড পৃতিবী অসীম কবিতা” এই স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করা কবিতা পরিষদটি গত বছর এম.সি কলেজের ১২৫ বছরের ইতিহাসে কলেজ ক্যাম্পাসে প্রথমবারের মত একুশে বইমেলার আয়োজন করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: