শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ১২:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
নাইকো মামলায় সোমবার আদালতে যাবেন খালেদা জিয়া

নাইকো মামলায় সোমবার আদালতে যাবেন খালেদা জিয়া

index_105522আমার সুরমা ডটকম : দুদকের দায়ের করা নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সোমবার পুরান ঢাকায় অবস্থিত নিম্নআদালতে হাজির হয়ে জামিনের আবেদন করবেন। খালেদা জিয়ার আইনজীবী এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবেদীন মেজবাহ শনিবার রাত ১০টায় সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সোমবার নিম্নআদালতে হাজির হয়ে জামিনের আবেদন করবেন। ইতোমধ্যে সোমবারের জন্য নাইকো মামলার প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে ওকালতনামায় খালেদা জিয়ার স্বাক্ষর নেওয়া হয়েছে। বর্তমানে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৯ এ বিচারাধীন রয়েছে।
২০১৫ সালের ১৮ জুন খালেদার বিরুদ্ধে নাইকো মামলা স্থগিত করে দেওয়া আদালতের আদেশও বাতিল করা হয়েছে। এছাড়া রায় পাওয়ার দুই মাসের মধ্যে নিম্নআদালতে খালেদা জিয়াকে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত। বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। উল্লেখ্য, ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তি করে রাষ্ট্রের প্রায় ১৩হাজার ৭৭৭ কোটি টাকা ক্ষতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে দুদক।
২০০৭ সালের ৯ ডিসেম্বর দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) মুহাম্মদ মাহবুবুল আলম বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করেন। দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) এস এম সাহিদুর রহমান তদন্ত করে ২০০৮ সালের ৫মে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে খালেদা জিয়াসহ ১১ জনকে আসামি করা হয়। পরে এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। ২০০৮ সালের ১৫ জুলাই নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করা হয়। পরবর্তী সময়ে স্থগিতাদেশের মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: