শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
নাসিরের অলরাউন্ডিং নৈপুণ্যে বাংলাদেশ এ দলের জয়

নাসিরের অলরাউন্ডিং নৈপুণ্যে বাংলাদেশ এ দলের জয়

bd1442574164-300x188আমার সুরমা ডটকম : বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে বেশ ভালই দ্যুতি ছড়াচ্ছে নাসির হোসেনের ব্যাট। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা অলরাউন্ডার শুক্রবার দুর্দান্ত এক সেঞ্চুরির দেখা পেয়েছেন। শুধু তাই নয়, ব্যাট হাতে হার না মানা ১০২ রান করার পর বল হাতে ৫ উইকেটও নিয়েছেন তিনি। সঙ্গে পেসার রুবেল হোসেনও ম্যাচে আগুন ঝরানো বোলিং করেছেন। আর সেই সুবাদে ভারত ‘এ’ দলকে ৬৫ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। সঙ্গে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ সমতায় ফিরেছে মুমিনুলবাহিনী। প্রথম ওয়ানডেতে হেরে যাওয়া বাংলাদেশ ‘এ’ দল এ দিন ভারত ‘এ’ দলকে ২৫৩ রানের টার্গেট দিয়েছে। জবাবে ৪২.২ ওভারে ১৮৭ রান তুলে অলআউট হয়েছে স্বাগতিক দলটি।
ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শুক্রবার ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ ‘এ’ দল। টস হেরে ম্যাচে আগে ব্যাটিং করেছেন মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু টপ অর্ডারদের ব্যর্থতায় মাত্র ১৫২ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসেছে সফরকারীরা। তবে প্রথম ওয়ানডের মতোই এই ম্যাচেও স্বাগতিকদের বিপক্ষে লড়াই চালিয়েছেন উইকেটরক্ষক লিটন কুমার দাস ও অলরাউন্ডার নাসির হোসেন।
ব্যক্তিগত ৪৫ রানে (৫৭ বলে) আউট হয়েছেন আগের ম্যাচে ৭০ রানের ইনিংস খেলা লিটন। আর ইনিংসের শেষ বল পর্যন্ত লড়াই করতে থাকা আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান নাসির অপরাজিত থেকেছেন ব্যক্তিগত ১০২ রানে (৯৬ বলে)। মূলত এই দুই ব্যাটসম্যানের কৃতিত্বেই নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫২ রান তুলতে সক্ষম হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ভারতের পক্ষে ঋষি ধাওয়ান ৩টি এবং করন শর্মা ২টি উইকেট নিয়েছেন। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন রুশ কালারিয়া ও সুরেশ রায়না।
সিরিজ জয়ের বাসনা নিয়ে ব্যাটিং করতে নামা ভারত ‘এ’ দল ২৫ ওভার শেষে ১ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল ১১০ রান। আরও ৭৭ রান যোগ করতেই বাকি ৯ উইকেট হারিয়েছে তারা। ফলে বাংলাদেশ ‘এ’ দল ম্যাচ জিতেছে ৬৫ রানে। এর মূল কৃতিত্বটা অবশ্যই নাসিরের। ব্যাটে সেঞ্চুরির দ্যুতি ছড়ানোর পর বল হাতে এ দিন পুরো ১০ ওভারের কোটা পূর্ণ করেছেন তিনি। আর সেই ১০ ওভারেই স্পিনের মায়াজালে কাবু করেছেন ভারতের ৫ ব্যাটসম্যানকে। অবশ্য পেসার রুবেল হোসেনের কৃতিত্বটাও কম নয়। তিনি ৯ ওভার বল করে নিয়েছেন ৪ উইকেট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: