রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

31_118838আমার সুরমা ডটকম : ২০১২ সালে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে উত্তেজনাপূর্ণ সেই ম্যাচটা মাত্র ২ রানে হেরে শিরোপা জয়ের স্বাদ পায়নি লাল-সবুজের দল। এবার এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে সেই পাকিস্তানকেই ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছে মাশরাফি বাহিনী। ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ।
সদ্যই বাবা হওয়ার খুশি নিয়ে দলে ফিরেছিলেন তামিম ইকবাল। মোহাম্মদ আমিরের বলে দারুণ এক ছয় মেরে ইঙ্গিতই দিয়েছিলেন লম্বা ইনিংস খেলার। কিন্তু প্রত্যাবর্তনটা খুব বেশি স্মরণীয় করে রাখতে পারলেন না বাংলাদেশের এই বাঁ-হাতি ওপেনার। আউট হয়ে গেলেন ৭ রান করে। দ্বিতীয় উইকেটে ৩৩ রানের জুটি গড়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন আরেক ওপেনার সৌম্য সরকার ও সাব্বির। নবম ওভারে সাব্বিরকে বোল্ড করেছেন আফ্রিদি। ১৪ রান করে ফিরেছেন সাব্বির। তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে আবার ৩৭ রানের জুটি গড়েছিলেন সৌম্য। ১৪তম ওভারে দ্বিতীয় স্পেলে বল করতে এসে দারুণ এক ডেভিভারিতে সৌম্যকে বোল্ড করেছেন আমির। ৪৮ রান করে ফিরেছেন সৌম্য।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের দাপুটে পারফরম্যান্সের সামনে স্কোরবোর্ডে ১২৯ রান জমা করতে পেরেছে পাকিস্তান। ৩০ বলে ৪১ রানের দারুণ ইনিংস খেলেছেন শোয়েব মালিক। ৪২ বলে ৫৮ রান করে অপরাজিত ছিলেন সরফরাজ আহমেদ।
বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন আল-আমিন হোসেন। দুইটি উইকেট গেছে আরাফাত সানির ঝুলিতে। ৪ ওভার বল করে মাত্র ১৪ রানের বিনিময়ে একটি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: