বুধবার, ০৪ অক্টোবর ২০২৩, ০৫:০৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

পানি কোথায় রেখে প্রাণ করব?

মিজান আহমদ, (জগন্নাথপুর)পানির অপর নাম যে জীবন, তা নতুন করে বলার অপেক্ষা রাখেনা। কিন্তু পানি পান নিয়ে যদি বিশেষ সতর্কতা অবলম্বন না করা হয়, তাহলে দেখা দিতে পারে গুরুতর শারীরিক অসুস্থতা। সুস্থতার জন্য শুধু যে বিশুদ্ধ পানি পান করা আবশ্যক তা-ই নয়, কোন পাত্র থেকে পানি পান করা হচ্ছে সেটাও রীতিমতো গুরুত্বপূর্ণ বিষয়। সাম্প্রতিক একটি সমীক্ষা থেকে জানা যাচ্ছে, প্লাস্টিকের বোতল থেকে পানি খাওয়া হলে অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা রয়েছে যথেষ্ট।

পানি খাওয়ার জন্য সবচেয়ে জনপ্রিয় প্লাস্টিকের বোতল। কিন্তু ট্রেডমিল রিভিউ নামের একটি বেসরকারি সমীক্ষা সংস্থা তাদের সাম্প্রতিক একটি সমীক্ষার ফলাফলের ভিত্তিতে জানিয়েছে, প্লাস্টিকের বোতল থেকে নিয়মিত পানি খাওয়া হলে অসুস্থ হয়ে পড়ার প্রভূত সম্ভাবনা রয়েছে। কিন্তু কেন, জানেন?

সমীক্ষকরা জানাচ্ছেন, প্লাস্টিকের বোতল বারবার ব্যবহার করতে করতে তার ভিতরে ব্যাকটেরিয়া জন্ম নেয়। সাধারণভাবে অধিকাংশ মানুষই দীর্ঘদিন বোতল না ধুয়েই বোতল ব্যবহার করেন। এতে এই সমস্ত ব্যাকটেরিয়ার জন্মলাভের অনুকূল পরিস্থিতি তৈরি হয়। তাছাড়া সাধারণ পানি দিয়ে কিংবা সাবান পানি দিয়ে বোতল ধুলেও এই ব্যাকটেরিয়ার হাত থেকে মুক্তি পাওয়া যায়না। আর এই সমস্ত ব্যাকটেরিয়ার ৬০ শতাংশই শরীরের পক্ষে অত্যন্ত ক্ষতিকর। পেটের বিভিন্ন রোগের জন্মদাতা এইসব ব্যাকটেরিয়া।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: