শুক্রবার, ৩০ Jul ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

পৌরসভাকে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলুন: বিভাগীয় কমিশনার

আমার সুরমা ডটকম:

মৌলভীবাজার জেলার বড়লেখা, হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ এবং সুনামগঞ্জ জেলার দিরাই পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করার সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

এ সময় নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শুভেচ্ছা জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, একটি সুষ্ঠু-নিরপেক্ষ প্রতিযোগিতামূলক নির্বাচনে জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়ে এসেছেন। নাগরিকদের প্রত্যাশা এবং সরকারের লক্ষ্য পূরণে আপনারা কাজ করে যাবেন বলে আমরা বিশ্বাস করি। পৌরসভাকে একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলে সরকারের কাঙ্খিত লক্ষ্য অর্জনে সকলে কাজ করে যাবেন। পৌরসভা সেবামূলক না হলে সরকারের কাঙ্খিত লক্ষ্য অর্জিত হবে না। শপথ গ্রহণ শেষে বড়লেখা, শায়েস্তাগঞ্জ ও দিরাই পৌর মেয়র পৌরসভার উন্নয়নে সর্বাত্নক কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। শপথ অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকারিয়া। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ও স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক মো. ফজলুল কবির।

শপথ অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার আরো বলেন, শপথের মাধ্যমে আপনারা জনগণ, রাষ্ট্র, আইন ও ধর্মের প্রতি অঙ্গিকারাবদ্ধ হলেন। জনগণ যে আস্থা রেখে নির্বাচিত করেছেন তা রক্ষা করবেন। জনগণের ও সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করবেন। কাজের ক্ষেত্রে যেকোন সহায়তায় বিভাগীয় কমিশনার অফিস সর্বাত্নক সহযোগিতা করবে। তিনি বলেন, রাষ্ট্র যত উন্নত হয় স্থানীয় সরকারের কাজ তত বেশি এবং স্থানীয় সরকার তত শক্তিশালী। স্থানীয়ভাবে সরকারের পরিকল্পনা বাস্তবায়ন করে স্থানীয় সরকারের প্রতিনিধিরা। স্থানীয় সরকার কার্যকর ও স্বাবলম্বী না হলে জনগন কাঙ্খিত সেবা পাবেন না। সকলে মিলে পৌরসভাকে কার্যকর ও স্বাবলম্বী করার আহবান জানিয়ে তিনি বলেন, পারস্পরিক সহযোগিতায় পৌরসভাকে উন্নত করতে হবে। শুধু নির্বাচিত মেয়র ও কাউন্সিলররাই নয়, পৌর নাগিরকদেরও তাদের নাগরিক দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, বাংলাদেশ ইতোমধ্যে মধ্যম আয়ের দেশের যোগ্যতা অর্জন করেছে। আগামী ২০৪১ সালের উন্নত দেশের লক্ষ্য অর্জনের পথে এগিয়ে যাচ্ছে। করোনা পরিস্থিতির মধ্যেও প্রধানমন্ত্রীর দক্ষতা ও আন্তরিকতার কারণে বাংলাদেশ করোনা মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে। তিনি নির্বাচিত জনপ্রনিধিদের যে আশা নিয়ে এসেছেন এবং যে আশা দিয়ে এসেছেন তা কার্যকর করার আহবান জানান।

প্রধানমন্ত্রী দেশের প্রায় ৭০ হাজার গৃহহীনকে ঘর প্রদান করেছেন। আগামী দিনের বাংলাদেশের জন্য ডেল্টা প্ল্যান দিয়েছেন। সরকারের এসব পরিকল্পনা বাস্তবায়ন করে বাংলাদেশকে কাঙ্খিত অবস্থানে নিয়ে যেতে সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করে যেতে হবে। শপথ গ্রহণ অনুষ্ঠানে পৌর মেয়র ও কাউন্সিলরদের সাথে বিপুল সংখ্যক কর্মী-সমর্থক ও শুভাকাঙ্খিত উপস্থিত হোন। উৎফুল্ল নেতাকর্মীদের উপস্থিতে নির্বাচিত জনপ্রতিনিধিরা শপথ বাক্য পাঠ করেন। শপথ শেষে নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের নিয়ে ছবি তোলেন উৎফুল্ল কর্মী-সমর্থকরা। সকল ১০টায় প্রথমে শপথ গ্রহণ করেন মৌলভীবাজার জেলার বড়লেখা পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দ। শপথ গ্রহণ করেন নবনির্বাচিত মেয়র আবু ইমাম কামরান চৌধুরী, কাউন্সিলর শাহজাহান আহমদ, জেহিন সিদ্দিকী, আবুল হাশিম স্বপন, করিব আহমদ, রেজওয়ান পারভেজ রিপন, আলী আহমদ চৌধুরী জাহিদ, জাহিদ আহমদ, আব্দুল হাফিজ ললন, রেজাউল করিম, মহিলা কাউন্সিলর রোকাইয়া আক্তার, আসমা বেগম, রেজিনা আক্তার। শপথ গ্রহণ শেষে অনুভূতি প্রকাশ করে মেয়র আবু ইমাম কামরান চৌধুরী বলেন, বড়লেখা পৌরসভা নির্বাচিত ১২ জনের মধ্যে ১০ জন পুরাতন। এতে বোঝা যায় গত মেয়াদে তারা জনগনের জন্য কাজ করতে পেরেছেন। আগামী দিনেও সোনার বাংলা গড়তে তারা কাজ করে যাবেন। স্থানীয় এমপি বন, পরিবেশ ও জলবাযু মন্ত্রী শাহাব উদ্দিনের সহযোগিতায় পৌরসভাকে উন্নত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে বলেন, পৌরসভার বর্তমান সমস্যা জলাবদ্ধতা নিরসনে উন্নত ড্রেনেজ ব্যবস্থা, যানজট নিরসনে সড়ক উন্নয়ন, আবহাওয়া উপযোগী সড়ক আরসিসি ঢালাই এবং পৌরবাসীর জন্য বিশুদ্ধ পানি সরবরাহ করার পরিকল্পনা অগ্রাধিকারে রয়েছে বলে জানান তিনি। তিনি তাকে নির্বাচিত করায় পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বেলা ১১টায় শপথ গ্রহণ করেন হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দ। শপথ গ্রহণ করেন পৌর মেয়র ফরিদ আহমদ অলি, কাউন্সিলর রজব আলী, আব্দুল জলিল, মো. মাশুক মিয়া, জালাল উদ্দিন মোহন, আব্দুল গফুর, ফহিম হোসেন, আবু তাহির, মোহাম্মদ আলী আহাদ, আব্বাস উদ্দিন তালুকদার, মহিলা কউন্সিলর আসমা আব্দুল্লাহ, লাইজু আক্তার ও আফসানা ডলি। শপথ শেষে পৌর মেয়র ফদির আহমদ অলি পৌরসভার উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন। বেলা ১টায় টায় শপথ গ্রহণ করেন সুনামগঞ্জের দিরাই পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দ। শপথ গ্রহণ করেন পৌর মেয়র বিশ্বজিৎ রায় বিষু, কাউন্সিলর আশরাফ উদ্দিন, মাছুম আহমদ প্রদীপ, রেজাউল করিম, জুয়েল তালুকদার, রবিন্দ্র বৈষ্ণব, পঙ্কজ পুরকায়স্থ কমল, লিটন রায়, আবুল কাশেম, নিয়াকত আলী, মহিলা কাউন্সিলর শাহারা বানু, মিনতি রানী দাশ ও হেলেনা বেগম খেলা। শপথ শেষে অনুভূতি প্রকাশ করতে গিয়ে দিরাই পৌরসভার নবনির্বাচিত মেয়র বিশ^জিৎ রায় বিষু পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলকে নিয়ে তিনি দিরাই পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে সর্বাত্নক কাজ করে যাবেন। তিনি পৌরসভার বাসস্ট্যান্ড এলাকার যানজট নিরসনে বাসস্ট্যান্ড শহরের বাইরে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথা জানান। দায়িত্ব পালনে তিনি পৌরবাসীর সহযোগিতা কামনা করেন। শপথ গ্রহণ শেষে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

amarsurma.com

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: