শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রতিবেশির হক্ব আদায়কারীরাই প্রকৃত মুমিন: আওলাদে রাসূল আল্লামা আসজাদ মাদানী

প্রতিবেশির হক্ব আদায়কারীরাই প্রকৃত মুমিন: আওলাদে রাসূল আল্লামা আসজাদ মাদানী

আমার সুরমা ডটকমসুনামগঞ্জের ঐতিহ্যবাহী ইসলামি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া ইসলামিয়া আরাবিয়া হুসাইনিয়া দারুল উলূম দরগাহপুর মাদরাসার ৬০তম বার্ষিকসভা ২২ ফেব্র“য়ারি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মধ্য রাত পর্যন্ত মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়। মাদরাসার সাবেক শিক্ষক মুফতি মাওলানা শফিকুল আহাদ সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শায়খুল আরব ওয়াল আজম, শায়খুল ইসলাম, আওলাদে রাসূল সা. আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ.-এর সুযোগ্য সাহেবজাদা আল্লামা আসজাদ মাদানী ভারত। মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা নূরুল ইসলাম খান, শিক্ষক মাওলানা জুনাইদ আহমদ ও মাওলানা কয়েছ আহমদ রায়হানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শায়খুল হাদিস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, মুনাযিরে আযম আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী, সিলেটস্থ জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রহ. সিলেট মাদরাসার মুহতামিম মুফতি মাওলানা আবুল কালাম যাকারিয়া, মাওলানা ফযলুর রহমান খান বানিয়াচং, মাওলানা আশরাফ আলী হরষপুরী, লন্ডনস্থ মারকাজুল উলূম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদ ও দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার প্রমুখ।
প্রধান অতিথি আল্লামা আসজাদ মাদানী বলেন, আমাদের নবী মুহাম্মদ সা. হাদিসে উল্লেখ করেছেন যে, আল্লাহর কাছে সেই ব্যক্তিই প্রিয় হবে, যে প্রতিবেশির হক্ব আদায় করে। চলা-ফেরা, আচার-আচরণসহ যাবতীয় কাছে প্রতিবেশিকে স্মরণ করে। আমি তার জন্য জান্নাতের জিম্মাদার হয়ে যাব। তিনি আরো বলেন, দু’টি কাজ যে ব্যক্তি করতে পারবে, আল্লাহর রাসূল সা. তার জন্য জিম্মাদার হবেন। এক. যে নিজের জিহ্বার সঠিকভাবে হেফাযত করতে পারবে এবং দুই. যে নিজের লজ্জাস্থানের হেফাযত করবে।
আসজাদ মাদানী দরগাহপুর মাদরাসা ও শায়খে গাজীনগরীর বাড়িতে আসার অভিজ্ঞতাও বিনিময় করেন এবং তাঁর দোয়ার মাধ্যমে সভার কাজ সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: