বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রধান অতিথি শিক্ষামন্ত্রী: ভাটি এলাকার স্বপ্ন সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা ও পলিটেকনিক ইন্সটিটিউট উদ্বোধন ১৬ জুলাই

প্রধান অতিথি শিক্ষামন্ত্রী: ভাটি এলাকার স্বপ্ন সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা ও পলিটেকনিক ইন্সটিটিউট উদ্বোধন ১৬ জুলাই

asabs-sgpipic-1-15-07-2016asabs-sgpipic-2-15-07-2016মুহাম্মদ আব্দুল বাছির সরদার: দীর্ঘদিন পরে হলেও দিরাইবাসি একটি নতুন স্বপ্নের সাথে মিতালী করতে পেরেছে, আর সেটি হলো সদ্য প্রতিষ্ঠিত সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ ও সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউট (এসজিপিআই) নামে নতুন দুটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান দুটিই এলাকার সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের নামে ও তার বিশেষ বরাদ্ধ থেকে করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠান দুটির মধ্যে এসজিপিআই ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি তিনটি কোর্সে ইতিমধ্যে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম বর্তমানে চলমান। কোর্স সমূহ হচ্ছে ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-সিভিল ইঞ্জিনিয়ারিং ও ডিপ্লোমা-ইন-কম্পিউটার ইঞ্জিনিয়ারিং। প্রত্যেকটি বিভাগের জন্য একজন করে বিএসসি ও ইঞ্জিনিয়ারিং শিক্ষক রয়েছেন। কলেজের সৃষ্ট শিক্ষক পদের ১১ জনের মধ্যে ৩ জন শিক্ষিকা রয়েছেন। এ পর্যন্ত মোট ভর্তিকৃত ছাত্র ৭৫ জন ও ছাত্রী ২৫ বলে জানা গেছে।
এদিকে কলেজ দুটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামি ১৬ জুলাই শনিবার। এ উপলক্ষ্যে কলেজ কর্তৃপক্ষ ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন। বর্তমান সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। দিরাই-শাল্লার সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও কারিগরী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মুস্তাফিজুর রহমান। এছাড়া স্থানীয় আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউট (এসজিপিআই) শাখার প্রিন্সিপাল মোঃ শাখাওয়াত হোসেন জানান, আমাদের এখানে সৃষ্ট পদের সকল শিক্ষক-শিক্ষিকা রয়েছেন, তাছাড়া সমৃদ্ধ একটি লাইব্রেরিসহ পর্যাপ্ত ল্যাবের সূবিধা এবং শিক্ষক ও শিক্ষার্থীদের প্রয়োজনে ৮ জন স্টাফ আমাদের রয়েছে।
সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ শাখার ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামনা শীষ রায় জানান, এ পর্যন্ত কলেজের মানবিক শাখায় ১শত জন ও ব্যবসা শাখায় ২০ জন ভর্তি হয়েছে, ৯ জন শিক্ষক ও ৩ জন শিক্ষিকা রয়েছেন।
দেড় একর জমি নিয়ে প্রতিষ্ঠিত এ দুটি প্রতিষ্ঠান নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৮০ লাখ টাকা; স্থানীয় সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের বিশেষ বরাদ্ধ থেকে দেয়া অর্থে নির্মিত এ দুটি প্রতিষ্ঠানের কার্যক্রম বাস্তবায়ন করেছে সুনামগঞ্জ জেলা পরিষদ। ২০১৪ সালের ৪ ডিসেম্বর সুরঞ্জিত সেনগুপ্ত এমপি কলেজ দুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কলেজ দুটির আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে এলাকায় বিরাজ করছে সাজ সাজ রব, নির্মিত হয়েছে প্রায় অর্ধশত গেইট ও তোরণ, নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: