বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রধান বিচারপতির অভিশংসন চেয়ে রাষ্ট্রপতির কাছে বিচারপতি শামসুদ্দিনের চিঠি

প্রধান বিচারপতির অভিশংসন চেয়ে রাষ্ট্রপতির কাছে বিচারপতি শামসুদ্দিনের চিঠি

120150811065840_95425_96342_96366আমার সুরমা ডটকম : প্রধান বিচারপতি এস কে সিনহার  অভিশংসন চেয়ে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে চিঠি পাঠিয়েছেন আপিল বিভাগের বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী। প্রধান বিচারপতির পক্ষে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল এবং বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর মধ্যে চারদফা চিঠি চালাচালির পর আজ রোববার বিচারপতি চৌধুরী রাষ্ট্রপতির কাছে এই চিঠি লিখেছেন।
আগামী মাসে অবসরে যাবেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী। তার পেনশন ভাতার প্রক্রিয়া শেষ করতে এর আগেই সকল রায় লিখে দেওয়ার জন্য প্রধান বিচারপতির পক্ষে চিঠি লিখেছিলেন রেজিস্ট্রার জেনারেল। উত্তরে বিচারপতি চৌধুরী জানান, একজন বিচারক তার কর্মজীবনের শেষদিন পর্যন্ত রায় দেন, তাই অবসরে যাওয়ার আগে সকল রায় লেখা সম্ভব নয়।
উদাহরণ হিসেবে সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হকসহ অন্য বিচারপতিদের কথা উল্লেখ করে তিনি জানান, অবসরে যাওয়ার কয়েক বছর পরও বিচারকরা রায় লেখা শেষ করেন এবং এটা বিশ্বজুড়েই সাধারণ চর্চা। উত্তরে প্রধান বিচারপতির পক্ষে চিঠিতে রেজিস্ট্রার জেনারেল জানান, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী যেহেতু ব্রিটিশ নাগরিক তাই আশংকা যে তিনি রায় না লিখেই বিদেশে চলে যেতে পারেন।
এর উত্তরে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী এরকম কথায় দু:খ পাওয়ার কথা জানিয়ে একজন মুক্তিযোদ্ধা বিচারক এবং একাত্তরে শান্তি কমিটির সদস্য হিসেবে রাজাকার বিচারকের নৈতিক মানের কথা তুলে ধরেন। এমনকি চিঠির কপি তিনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং আইনমন্ত্রীর কাছে পাঠান। প্রথম চিঠিতেই বিচারপতি শামসুদ্দিন চৌধুরী জানান, প্রথা ভেঙ্গে শুধু তাকে এভাবে অধিকার বঞ্চিত করার কারণে তিনি প্রয়োজনে সর্বোচ্চ জায়গায় বিচারপ্রার্থী হবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: